Advertisement
১১ মে ২০২৪
Petrol

Petrol Diesel: বন্ধ পাম্পের সামনে বেশি দামে বিক্রি হচ্ছে পেট্রল-ডিজেল

স্থানীয় বাসিন্দারা জানালেন, বছরের অধিকাংশ সময়েই বাদুড়িয়া শহরের চৌমাথার কাছে পেট্রল পাম্পটি বন্ধ থাকে।

বেআইনি: এ ভাবেই জলের বোতলে ভরে পেট্রল-ডিজেল বিক্রি হচ্ছে।

বেআইনি: এ ভাবেই জলের বোতলে ভরে পেট্রল-ডিজেল বিক্রি হচ্ছে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা 
বসিরহাট শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২১ ০৭:২৯
Share: Save:

দীর্ঘদিন ধরে বন্ধ বাদুড়িয়া শহরের একমাত্র পেট্রল পাম্পটি। সেই সুযোগে বন্ধ পাম্পের সামনে বেশি দামে পেট্রল-ডিজেল বিক্রি হচ্ছে বলে অভিযোগ। সে জন্য বাড়তি দাম দিতে হচ্ছে ক্রেতাকে।

স্থানীয় বাসিন্দারা জানালেন, বছরের অধিকাংশ সময়েই বাদুড়িয়া শহরের চৌমাথার কাছে পেট্রল পাম্পটি বন্ধ থাকে। ওই পাম্পের সামনে ৭-৮টি দোকানে জলের বোতলে পেট্রল-ডিজেল ভরে বিক্রি হয়। ওই পেট্রল-ডিজেলের গুণমান নিয়েও অভিযোগ রয়েছে। কিন্তু বাধ্য হয়ে বাড়তি দাম দিয়ে সেই তেলই কিনতে হয় গাড়ি চালকদের। না হলে যেতে হয় ৫-৬ কিলোমিটার দূরের অন্য পাম্পে। সমস্যায় পড়ে এলাকার সরকারি-বেসরকারি দফতরের কাজে ব্যবহৃত গাড়ি, অ্যাম্বুল্যান্স, পুলিশের গাড়িও।

পাম্পে পেট্রল নিতে আসা স্থানীয় বাসিন্দা সঞ্জিত মণ্ডল বলেন, “বাড়িতে একজন অসুস্থ। তাঁকে নিয়ে হাসপাতালে যেতে হবে। কিন্তু বাইকে তেল ভরতে এসে দেখি পাম্প বন্ধ। বাইরে থেকে বেশি দামে পেট্রল কেনা ছাড়া উপায় নেই। কিন্তু এই তেলে বাইকের ক্ষতি হয়ে যাবে।” পাম্পের সামনের তেল বিক্রেতাদের অবশ্য দাবি, তাঁরা মানুষের সুবিধার জন্যই দূরের পাম্প থেকে তেল কিনে এনে সামান্য লাভ রেখে বিক্রি করছেন। এই তেলে ক্ষতি হওয়ার আশঙ্কা নেই।

বিনা নোটিসে এ ভাবে বার বার পাম্প বন্ধ রাখায় ক্ষুব্ধ বাসিন্দাদের অনেকেই। নুরুল ইসলাম, ইমরান আলিরা জানান, প্রায়ই বন্ধ থাকছে পাম্পটি। হয়রান হতে হচ্ছে। প্রশাসনের কাছে পাম্প কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও আর্জি জানান তাঁরা। এ ব্যাপারে অবশ্য পাম্প মালিকের কোনও প্রতিক্রিয়া মেলেনি। ব্লক প্রশাসন সূত্রের খবর, পাম্প কর্তৃপক্ষকে নিয়মিত পাম্প খোলার জন্য বলা হয়েছে। পুলিশ জানিয়েছে, বেশি দামে বেআইনি ভাবে পেট্রল-ডিজেল বিক্রি হলে, খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Petrol Diesel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE