Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ অক্টোবর ২০২১ ই-পেপার

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর পরও অনাবৃত বারাসতের একাধিক বিদ্যুতের কেবিন

নিজস্ব সংবাদদাতা
বারাসত ২৫ সেপ্টেম্বর ২০২১ ১৬:৩৫
বারাসতে অনাবৃত বিদ্যুতের কেবিন।

বারাসতে অনাবৃত বিদ্যুতের কেবিন।
নিজস্ব চিত্র।

বৃষ্টি পরবর্তী দুর্যোগে চলতি সপ্তাহে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রাজ্যে মৃত্যু হয়েছে ১২ জনেরও বেশি মানুষের। উত্তর ২৪ পরগনার বিভিন্ন জায়গায় বেশ কয়েক জনের মৃত্যু হয়েছে। তা সত্ত্বেও হেলদোল নেই বিদ্যুৎ দফতরের। এখনও বারাসতের বিভিন্ন রাস্তার দু’পাশে খোলা রয়েছে বৈদ্যুতিক ট্রান্সফর্মারের নীচে থাকা কেবিন। যার জেরে রীতিমতো আতঙ্কে ওই সব এলাকার বাসিন্দারা।

একটানা বৃষ্টি থামলেও বারসতের বেশ কয়েকটি এলাকায় এখনও জমে রয়েছে জল। সেই সব জায়গায় বিদ্যুতের কেবিন খোলা অবস্থায় পড়ে থাকায় স্বাভাবিক ভাবেই ছড়িয়েছে আতঙ্ক।

যদিও বিষয়টি নিয়ে ইতিমধ্যেই বিদ্যুৎ দফতরের সঙ্গে বৈঠক করেছেন বারাসত পুর কর্তৃপক্ষ। যে সমস্ত ট্রান্সফর্মার বিপজ্জনক অবস্থায় রয়েছে, এবং যে সমস্ত বিদ্যুতের কেবিন অনাবৃত অবস্থায় রয়েছে, সেগুলিকে চিহ্নিত করা হচ্ছে পুরসভার তরফে। এ নিয়ে বারাসতের পুরসভার মুখ্য পৌর প্রশাসক সুনীল মুখোপাধ্যায় বলেছেন, ‘‘বারাসতে আগামী দিনে বিপদ না ঘটে সে জন্য আগামী দিনে সমস্ত ট্রান্সফরমার পরীক্ষা করে বিপন্মুক্ত করা হবে।’’ আগামী দিনে কোনও এলাকায় জল জমে থাকলে রাস্তায় আলো নিভিয়ে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

Advertisement

আরও পড়ুন

Advertisement