Advertisement
০৮ মে ২০২৪
Abhishek Banerjee

Abhishek Banerjee: বিপদে পড়লে বাঁচাবে ‘আস্থা’, ডায়মন্ড হারবার পুলিশের নতুন অ্যাপ উদ্বোধনে অভিষেক

জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, আস্থা অ্যাপ ডাউনলোড করার পর রেজিস্ট্রেশন করে রাখলে একটি ‘এসওএস’ বা জরুরি যোগাযোগের সুবিধাও পাওয়া যাবে।

‘আস্থা’ অ্যাপের আনুষ্ঠানিক উদ্বোধনে অভিষেক বন্দ্যোপাধ্যায়। সঙ্গে পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র

‘আস্থা’ অ্যাপের আনুষ্ঠানিক উদ্বোধনে অভিষেক বন্দ্যোপাধ্যায়। সঙ্গে পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
ডায়মন্ড হারবার শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২১ ২৩:৪২
Share: Save:

সাধারণ মানুষের নিরাপত্তার কথা মাথায় রেখে পুজোর শুরুতে নতুন অ্যাপ চালু করল ডায়মন্ড হারবার পুলিশ জেলা। চতুর্থীর দিন বিষ্ণুপুরে অ্যাপটির আনুষ্ঠানিক উদ্বোধন করলেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। অ্যাপের নাম দেওয়া হয়েছে ‘আস্থা’। ‘গুগল প্লে’-তে পাওয়া যাবে এই অ্যাপ। যে কোনও বিপদে পড়লে অ্যাপের মাধ্যমে বিপদ সঙ্কেত পাঠালেই ঘটনাস্থলে পৌঁছে যাবে জেলা পুলিশের ‘কুইক রেসপন্স টিম’। শনিবার অ্যাপ উদ্বোধনের পর শারদীয়ার শুভেচ্ছা জানান সাংসদ। অভিষেক বলেন, ‘‘ডায়মন্ড হারবারে আস্থা, সমাজ বিরোধীরা শায়েস্তা।’’

জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, আস্থা অ্যাপ ডাউনলোড করার পর রেজিস্ট্রেশন করে রাখলে একটি ‘এসওএস’ বা জরুরি যোগাযোগের সুবিধাও পাওয়া যাবে। বিপদে পড়লে এই অংশে গিয়ে ক্লিক করলেই জেলা পুলিশের কন্ট্রোল রুম একটি সঙ্কেত বার্তা আসবে। একই সঙ্গে এই বিপদ সঙ্কেতের কথা জানতে পারবে কর্তব্যরত রেসপন্স টিম। জানতে পারবেন স্থানীয় থানার ওসি-ও। সঙ্কেত এলেই বিপদে পড়া ব্যক্তির অবস্থান-সহ বেশ কিছু তথ্য জানতে পারবে পুলিশ। সঙ্কেত নিশ্চিত করতে পুলিশ অ্যাপের মাধ্যমে যোগাযোগ করবে। উত্তর এলেই ওই ব্যক্তিকে উদ্ধার করতে ঘটনাস্থলেই পৌঁছে যাবে পুলিশ। পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘‘ডায়মন্ড হারবার ছাড়া অন্য জেলাতেও যে কোনও মানুষ বিপদে পড়লে অ্যাপের সাহায্যে পুলিশের সঙ্গে যোগাযোগ করতে পারবেন। সেক্ষেত্রে ডায়মন্ড হারবার পুলিশ জেলার তরফে সেই বার্তা পৌঁছে দেওয়া হবে সংশ্লিষ্ট জেলায়।’’ অ্যাপ উদ্বোধনের পাশাপাশি পুজোর গাইড ম্যাপ প্রকাশ করে জেলা পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhishek Banerjee Mobile App
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE