Advertisement
২০ মে ২০২৪
Adenovirus

অ্যাডিনোভাইরাসে মৃত্যু ছ’মাসের শিশুর, হাসপাতাল পরিষেবা নিয়ে অভিযোগ মৃতের পরিবারের

হাসপাতালে ১১ দিন চিকিৎসা চলার পর সুস্থ হয়ে ওঠে শুভ। বৃহস্পতিবার হাসপাতাল থেকে শুভকে নিয়ে তার বাবা-মা বাড়িতে ফিরে আসেন।

Representative image of dead child

হাসপাতালে ১১ দিন চিকিৎসা চলার পর সুস্থ হয়ে ওঠে শুভ। বৃহস্পতিবার হাসপাতাল থেকে শুভকে নিয়ে তার বাবা-মা বাড়িতে ফিরে আসেন।  প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
দেগঙ্গা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৫৮
Share: Save:

আবার অ্যাডিনোভাইরাসে আক্রান্ত হয়ে এক শিশুর মৃত্যু। সোমবার সন্ধ্যা ৭টা নাগাদ ফুলবাগান শিশু হাসপাতালে মৃত্যু হয় ৬ মাস বয়সি এক শিশুর। হাসপাতাল থেকে ওই শিশুর দেহে অ্যাডিনোভাইরাস প্রবেশ করেছে বলে অভিযোগ মৃতের পরিবারের। মৃত শিশুর নাম শুভ ঘোষ। এই ঘটনায় শোকের ছায়া নেমেছে দেগঙ্গার বেড়াচাঁপা দু নম্বর গ্রাম পঞ্চায়েতের গড়পাড়া এলাকায়।

পরিবার সূত্রে জানা যায় যে, চোদ্দ দিন আগে ওই শিশুর জ্বর এবং সর্দিতে আক্রান্ত হওয়ায় স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়। ওই চিকিৎসককে দেখানোর পরে শিশুটিকে নিয়ে সোজা ফুলবাগান শিশু হাসপাতালে চলে যান পরিবারের সদস্যরা। ওই শিশু হাসপাতালেই ভর্তি করানো হয় শুভকে। হাসপাতালে ১১ দিন চিকিৎসা চলার পর সুস্থ হয়ে ওঠে শুভ। বৃহস্পতিবার হাসপাতাল থেকে শুভকে নিয়ে তার বাবা-মা বাড়িতে ফিরে আসেন।

কিন্তু বাড়িতে ফিরে আসার পর আবার অসুস্থ হয়ে পড়ে শুভ। সঙ্গে সঙ্গে স্থানীয় শিশু বিশেষজ্ঞের কাছে ছুটে যান তার বাবা-মা। স্থানীয় চিকিৎসককে দেখানোর এক দিন পর শুক্রবার শুভকে আবার ফুলবাগান হাসপাতালে ভর্তি করানো হয়। রক্ত পরীক্ষা করানোর পর তার রিপোর্টে অ্যাডিনোভাইরাসের নমুনা পাওয়া যায়। সোমবার সন্ধ্যায় মারা যায় শুভ।

মৃত শিশুর ঠাকুরদা স্বপন ঘোষের অভিযোগ, ফুলবাগান শিশু হাসপাতালে চিকিৎসা পরিষেবা ভাল নয়। এমন মর্মান্তিক পরিস্থিতিতেও দু’জন রোগীকে একই বেডে শুইয়ে রাখা হচ্ছে বলে অভিযোগ স্বপনের। হাসপাতাল থেকেই শুভর শরীরে অ্যাডিনোভাইরাস প্রবেশ করেছে বলে দাবি করেছেন তিনি। যদিও এই প্রতিবেদন লেখা পর্যন্ত হাসপাতাল কর্তৃপক্ষের সরকারি বক্তব্য জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Adenovirus West Bengal North 24 Parganas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE