Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ নভেম্বর ২০২১ ই-পেপার

তোলায় অভিযুক্ত পুলিশ, উত্তাল হাসনাবাদ 

নিজস্ব সংবাদদাতা
বসিরহাট ০৮ ডিসেম্বর ২০২০ ০৩:০৭
চলছে বিক্ষোভ। নিজস্ব চিত্র

চলছে বিক্ষোভ। নিজস্ব চিত্র

নাকা চেকিংয়ের নামে বাইক-গাড়ি আটকে ভয় দেখিয়ে জোর করে টাকা আদায় করছে পুলিশ। দীর্ঘদিন ধরে উত্তর ২৪ পরগনার হাসনাবাদ থানার পুলিশের বিরুদ্ধে এই অভিযোগ উঠছিল। রবিবার রাতে স্থানীয় এক বাসিন্দার কাছ থেকে জোর করে টাকা আদায়ের পরে উত্তাল হয় হাসনাবাদ থানার টাকির থুবা এলাকা।

আগুন জ্বালিয়ে পথ অবরোধ করেন এলাকার বাসিন্দারা। পুলিশকে মারধরও করা হয় বলে অভিযোগ। শেষ পর্যন্ত অভিযুক্ত পুলিশ কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। সরকারি কাজে বাধা দেওয়া এবং পুলিশকে মারধরের অভিযোগে একটি মামলা রুজু করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি বসিরহাটের বিভিন্ন জায়গাতে নাকা চেকিংয়ের ব্যবস্থা করেছে পুলিশ। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, নথি পরীক্ষার নাম করে গাড়ি, বাইক দীর্ঘক্ষণ আটকে রেখে হেনস্থা করা হচ্ছে আরোহী এবং চালকদের। শেয পর্যন্ত ভয় দেখিয়ে বিনা রসিদে টাকা আদায় করছে পুলিশ। ওই থানার এক আধিকারিকের বিরুদ্ধেই মূলত অভিযোগ এলাকার বাসিন্দাদের। রবিবার সকাল এবং রাতে স্থানীয় কয়েকজন বাসিন্দাকে পুলিশ এই ভাবে হেনস্থা করে বলে অভিযোগ। তার পরেই রাস্তায় নামে এলাকার বাসিন্দারা। কাঠ জড়ো করে রাস্তার উপরে আগুন ধরিয়ে অবরোধ শুরু করে তারা। অবরোধ তুলতে এলে পুলিশের সঙ্গে হাতাহাতি বাধে অবরোধকারীদের। বিক্ষোভকারীরা দাবি জানায়, অভিযুক্ত পুলিশ অফিসারকে ওই থানা থেকে বদলি করতে হবে। দীর্ঘক্ষণ অবরোধ চলার পর ওই ট্রাফিক অফিসারকে বদলি করা হবে বলে পুলিশকর্তাদের কাছ থেকে আশ্বাস পাওয়ার পর অবরোধ তুলে নেন বিক্ষোভকারীরা।

Advertisement


Tags:
Police Moneyতোলাবাজ

আরও পড়ুন

Advertisement