Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

নাবালিকা বিয়ে রুখল পুলিশ

নিজস্ব সংবাদদাতা
বাগদা ২৭ নভেম্বর ২০১৬ ০১:৩০

চাইল্ড লাইনের থেকে খবর পেয়ে বাগদা থানার পুলিশ ও ব্লক প্রশাসনের কর্তারা গিয়ে বন্ধ করে দিলেন নাবালিকা বিয়ে। শুক্রবার সন্ধ্যার ঘটনা।

পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাতে বাগদার পুরাতন হেলেঞ্চার বাসিন্দা দ্বাদশ শ্রেণির এক ছাত্রীর বিয়ে হওয়ার কথা ছিল স্থানীয় বলিদাপুকুর এলাকার এক যুবকের সঙ্গে। পাত্রী নাবালিকা হওয়ায় কয়েকজন স্থানীয় বাসিন্দা বনগাঁ চাইল্ড লাইন সংস্থায় খবর দেন। বিষয়টি জানানো হয় পুলিশ এবং বিডিওকে। সন্ধ্যায় পাত্রীর বাড়িতে গিয়ে হাজির হয় পুলিশ। সেখানে তখন রান্নার আয়োজন চলছে। আমন্ত্রিত এবং আত্মীয় স্বজনদের অনেকেই বিয়ে বাড়িতে এসে গিয়েছেন। পুলিশ সেখান থেকে পাত্রীকে থানায় নিয়ে আসে। সেখানে চাইল্ড লাইনের প্রতিনিধিরা ওই নাবালিকার কাউন্সেলিং করেন। সে জানায়, ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত সে বিয়ে করতে চায় না। লেখাপড়া করতে চায়।

পুলিশ জানিয়েছে, ওই নাবালিকার পরিবারের লোকজন নিজেদের ভুল স্বীকার করে থানায় মুচলেকা দিয়েছেন। সেখানে তাঁরা দাবি করেছেন, ১৮ বছরের নিচে বিয়ে দেওয়া যে অপরাধ সেটা তাঁরা জানতেন না। প্রশাসনের অনুমতি নিয়ে ওই নাবালিকাকে তার মায়ের হাতে তুলে দেওয়া হয়েছে।

Advertisement

বালির ট্রাক আটক, ধৃত ১৩। নদী থেকে তুলে পাচারের অভিযোগে ১৪টি বালি-বোঝাই ট্রাক আটক করল পুলিশ। শুক্রবার রাতে হুগলির আরামবাগের পল্লিশ্রী থেকে ট্রাকগুলি আটক হয়। সেগুলি বাঁকুড়ার দিক থেকে কলকাতায় যাচ্ছিল। ১৩ জন চালককে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন

Advertisement