Advertisement
২০ এপ্রিল ২০২৪
Deganga

দেগঙ্গায় ‘দুয়ারে খাবার’, অন্তঃসত্ত্বাদের খাবার প্যাকেট বিলি ঘিরে রাজনৈতিক তরজা

‘দুয়ারে সরকার’ কর্মসূচির আদলে উত্তর ২৪ পরগনার দেগঙ্গাতে ‘দুয়ারে খাবার’ কর্মসূচি শুরু করছেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

অন্তঃসত্ত্বাদের পুষ্টিকর খাবারের প্যাকেট বিলি দেগঙ্গায়।

অন্তঃসত্ত্বাদের পুষ্টিকর খাবারের প্যাকেট বিলি দেগঙ্গায়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দেগঙ্গা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২১ ১৫:০১
Share: Save:

ক্ষমতা ধরে রাখতে মানুষের কাছে পৌঁছনোর বিভিন্ন কর্মসূচি নিচ্ছে মমতা বন্দোপাধ্যায়ের সরকার। তা নিয়ে কটাক্ষ করতে ছাড়ছে না বিজেপি। ‘দুয়ারে সরকার’ কর্মসূচির আদলে উত্তর ২৪ পরগনার দেগঙ্গাতে ‘দুয়ারে খাবার’ কর্মসূচি শুরু করছেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব। তারই অঙ্গ হিসাবে অন্তঃসত্ত্বাদের পুষ্টিকর খাবারের প্যাকেট বিলি করা নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

দেগঙ্গা ব্লক যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি আনিসুর রহমান ৯টি গ্রাম পঞ্চায়েত এলাকায় গর্ভবতীদের জন্য পুষ্টিকর খাবারের প্যাকেট বিতরণ করেছেন। প্রত্যেক গর্ভবতী মা যাতে সুস্থ থাকেন সে জন্য তাঁদের বিনামূল্যে ওষুধের ব্যবস্থা করেছেন। জরুরি ভিত্তিতে একটি নম্বরও চালু করেছেন। খাবার বিলির এই প্রক্রিয়ায় আনিসুরের সঙ্গে উপস্থিত ছিলেন দেগঙ্গার বিধায়ক রহিমা মণ্ডল।

ভোটের মুখে গর্ভবতীদের পুষ্টিকর খাবারের প্যাকেট বিতরণ করাকে কেন্দ্র করে রাজনৈতিক তরজা তুঙ্গে উঠেছে। স্থানীয় বিজেপি নেতা তরুণকান্তি ঘোষের অভিযোগ, ‘‘ভোটের জন্য তৃণমূল এ বার গর্ভবতীদেরকে অস্ত্র হিসাবে ব্যবহার করছে।’’ এই অভিযোগ উড়িয়ে আনিসুর বলেছেন, ‘‘করোনা আবহের মধ্যে সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে গর্ভবতীরা। তাঁদের পাশে দাঁড়াতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আদর্শকে পাথেয় করে এই পুষ্টিকর খাদ্য বিতরণ করছি।’’ দেগঙ্গার বিধায়ক রহিমা মণ্ডল বলেছেন, ‘‘কটাক্ষ করা ছাড়া বিজেপির আর কোনও কাজ নেই। মানুষে মানুষে বিভেদ তৈরি করা দাঙ্গা লাগানোই তাদের একমাত্র রাজনৈতিক পন্থা। তাই তৃণমূল বিজেপির এই কটাক্ষকে গুরুত্ব দেয় না।’’

খাবার পেয়ে খুশি ওই এলাকার অন্তঃসত্ত্বারা। স্থানীয় বাসিন্দা মমতাজ বিবি বলেন, ‘‘গরিব মানুষের কথা অনেকেই ভাবে। কিন্তু গর্ভবতীদের কথা আলাদা করে ভাবে না। কেউ এটা ভেবেছে বলে ভাল লাগছে।’’ সাপিয়া বিবি বলেছেন, ‘‘করোনা আবহের মধ্যে পরিবারের কর্তা কাজ হারিয়েছেন। ঠিকমতো চিকিৎসা করাতে পারছিলাম না। এ গুলো পেয়ে উপকার হল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Leaders Deganga
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE