Advertisement
১১ মে ২০২৪
Bhangar

Bhangar: পোকা ধরা চাল-ডাল, বিক্ষোভ অঙ্গনওয়াড়ি কেন্দ্রে

বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে ভাঙড় ২ ব্লকের শানপুকুর পঞ্চায়েতের চিনেপুকুর পশ্চিমপাড়া ১৩৪ নম্বর অঙ্গনওয়াড়ি কেন্দ্রে।

উত্তেজনা: অঙ্গনওয়াড়ি কেন্দ্রের সামনে উত্তেজিত জনতা।

উত্তেজনা: অঙ্গনওয়াড়ি কেন্দ্রের সামনে উত্তেজিত জনতা। শুক্রবার ছবিটি তুলেছেন সামসুল হুদা।

নিজস্ব সংবাদদাতা
ভাঙড়  শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২২ ০৬:৩৯
Share: Save:

বেশ কিছুদিন ধরে একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে নিম্নমানের খাবার দেওয়া হচ্ছে বলে অভিযোগ তুলে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। কেন্দ্রের কর্মী, সহায়িকাকে ঘেরাও করা হয়।পুলিশ এসে তাঁদের উদ্ধার করে। অঙ্গনওয়াড়ি কেন্দ্রে তালা লাগিয়ে দিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে ভাঙড় ২ ব্লকের শানপুকুর পঞ্চায়েতের চিনেপুকুর পশ্চিমপাড়া ১৩৪ নম্বর অঙ্গনওয়াড়ি কেন্দ্রে। স্থানীয় মানুষের অভিযোগ, বেশ কিছুদিন ধরে প্রসূতি ও শিশুদের পোকা লাগা চাল, ডাল, আলু দিয়ে খিচুড়ি রান্না করে খাওয়ানো হচ্ছিল। বার বার প্রশাসনেরবিভিন্ন স্তরে অভিযোগ জানিয়েও কাজ হয়নি।

এদিন গ্রামবাসীরা কেন্দ্রের সামনে বিক্ষোভ শুরু করেন। স্থানীয় মানুষের আরও অভিযোগ, অঙ্গনওয়াড়ি কেন্দ্রের সহায়িকা রূপালি কর্মকার এবং কর্মী আলেহা বিবিকে বার বার খাবারের মান নিয়ে সতর্ক করা হলেও তাঁরা কর্ণপাত করতেন না। উল্টে, গ্রামবাসীদের সঙ্গে দুর্ব্যবহার করা হত বলেও অভিযোগ।

এদিন সকালেও প্রসূতি ও শিশুদের যে খিচুড়ি দেওয়া হয়, তাতে পোকা দেখা যায় বলে অভিযোগ। গ্রামবাসীরা দেখেন, চাল-ডালের বস্তায় পোকা ভর্তি। চাল-ডালের গুণগত মানও অত্যন্ত খারাপ। দীর্ঘক্ষণ কেন্দ্রের কর্মী ও সহায়িকাকে আটকে রেখে বিক্ষোভ চলে।

খবর পেয়ে ঘটনাস্থলে আসে কাশীপুর থানার পুলিশ। দুই কর্মীকে উদ্ধার করে থানায় আনা হয়। পুলিশ ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্রে তালা লাগিয়ে দেয়। এ বিষয়ে স্থানীয় বাসিন্দা আয়েশা বিবি, খাদিজা মোল্লারা জানান, বেশ কিছুদিন ধরেই নিম্নমানের খাবার দেওয়া হচ্ছে। বাচ্চারা পোকা লাগা ওই খাবার খেতে পারছে না।’’

ভাঙড় ২ ব্লকের সিডিপিও পল্লবী পালুই বলেন, ‘‘বিষয়টি আমার নজরে এসেছে। কী কারণে এ ধরনের খাবার দেওয়া হয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে। পুরো বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bhangar Anganwadi Centre Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE