Advertisement
১৮ জুলাই ২০২৪
Raidighi

MLA: পাড়ায় পাড়ায় ঘুরে পরিষেবা দিচ্ছেন রায়দিঘির চিকিৎসক-বিধায়ক

করোনা নিয়ে সচেতনতা বাড়াতে এবং স্বাস্থ্য পরীক্ষার জন্য মানুষের দুয়ারে দুয়ারে পৌঁছে গেলেন রায়দিঘি বিধানসভার চিকিৎসক-বিধায়ক অলোক জলদাতা।

রায়দিঘির বিধায়ক অলোক জলদাতা।

রায়দিঘির বিধায়ক অলোক জলদাতা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
রায়দিঘি শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২২ ০১:৪৯
Share: Save:

কলকাতার পাশাপাশি রাজ্যের জেলাগুলিতেও বাড়ছে কোভিড সংক্রমণ। এমনকি সুন্দরবনের প্রত্যন্ত এলাকাতেও বেড়েছে আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে করোনা নিয়ে সচেতনতা বাড়াতে এবং স্বাস্থ্য পরীক্ষার জন্য মানুষের দুয়ারে দুয়ারে পৌঁছে গেলেন রায়দিঘি বিধানসভার চিকিৎসক-বিধায়ক অলোক জলদাতা।

সম্প্রতি বিধায়কের উদ্যোগেই চালু হয়েছে ‘দুয়ারে বিধায়ক’ কর্মসূচি। এই কর্মসূচির মাধ্যমে রায়দিঘির বিধায়ক পৌঁছে যাচ্ছেন শ্রীফলতলা, কঙ্কনদিঘি, নন্দকুমারপুর, জটা-সহ বিভিন্ন এলাকায়। নিজে চিকিৎসক তাই প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী নিয়েই তিনি হাজির হচ্ছেন এলাকায়। কোভিডের উপসর্গ দেখা দিলেই সাধারণ মানুষ এবং শিশুদের স্বাস্থ্য পরীক্ষা করে প্রেসক্রিপশন লিখে দিচ্ছেন। রায়দিঘি হাসপাতালের মাধ্যমে ওষুধও পাচ্ছেন ওই এলাকার বাসিন্দারা। প্রত্যেক বাড়িতে মাস্ক এবং স্যানিটাইজার পৌঁছে দেওয়ার পাশাপাশি কোভিড স্বাস্থ্যবিধি মেনে চলার বার্তা দেন বিধায়ক। এমনকি বিধানসভার বিভিন্ন এলাকায় বিধায়কের উদ্যোগে তৈরি করা হয়েছে অস্থায়ী মেডিকেল ক্যাম্পও। সেই ক্যাম্পে বিনামূল্যে র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষাও করা হচ্ছে। বিধায়কের এই উদ্যোগে ব্যাপক সাড়া মিলেছে সুন্দরবনের রায়দিঘি বিধানসভার প্রত্যন্ত এলাকার মানুষের মধ্যে।

বিধায়ক এ ব্যাপারে বলেছেন, ‘‘গ্রামাঞ্চলেও করোনা বেড়েছে। অথচ এখনও অনেক মানুষ সচেতন নন। আমি এলাকার বিধায়ক এবং একজন চিকিৎসক হিসেবে পাড়ায় পাড়ায় ঘুরছি। বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা এবং র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট করাচ্ছি। আশাকরি মানুষকে সচেতন করতে পারব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Raidighi MLA doctor COVID-19 Pandemic
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE