Advertisement
২৪ এপ্রিল ২০২৪
flood

ফুঁসছে কালনাগিনী, ঢোলাহাটে কালভার্ট ভেঙে গ্রামে ঢুকল জল, বাড়ছে আতঙ্কও

মঙ্গলবার ভোর থেকে তুমুল বৃষ্টির জেরে নদীতে জলস্ফীতি দেখা যায়। দীর্ঘদিন ধরে গোবিন্দপুরের ওই কালভার্টটি বেহাল অবস্থায় পড়েছিল।

কালভার্ট ভেঙে ঢুকছে জল।

কালভার্ট ভেঙে ঢুকছে জল। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
ডায়মন্ড হারবার শেষ আপডেট: ১৫ জুন ২০২১ ১৭:৩৮
Share: Save:

বৃষ্টিতে ফুঁসছে কালনাগিনী নদী। কালভার্ট ভেঙে এ বার সেই জল ঢুকল গ্রামে। এই ঘটনা দক্ষিণ ২৪ পরগনা জেলার ঢোলাহাটের গোবিন্দপুরে। খবর পেয়ে ঘটনাস্থলে যান স্থানীয় প্রশাসন এবং সেচ দফতরের আধিকারিকরা। তাঁরা তড়িঘড়ি কালভার্ট মেরামতির কাজ শুরু করেন। কিন্তু প্রবল বৃষ্টিতে সেই কাজ ব্যাহত হয়। এই ঘটনায় আশঙ্কা গ্রামবাসীদের মধ্যে।

মঙ্গলবার ভোর থেকে তুমুল বৃষ্টির জেরে নদীতে জলস্ফীতি দেখা যায়। দীর্ঘদিন ধরে গোবিন্দপুরের ওই কালভার্টটি বেহাল অবস্থায় পড়েছিল। শেষ পর্যন্ত জলের চাপেই তা ভেঙে পড়েছে বলেই জানাচ্ছেন গ্রামবাসীরা। কালভার্ট ভেঙে পড়ায় ঢোলাহাট এবং নিশ্চিন্তপুরের মধ্যে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছ।

ইয়াস এবং পুর্ণিমার কটালেও জেরে জলস্ফীতির জেরে নোনা জলে প্লাবিত হয়েছিল এলাকা। পরে জল নেমে গেলে সেচ দপ্তরের তরফে দ্রুত বাঁধ মেরামত করা হয়। কিন্তু গোবিন্দপুরের কাছে কালনাগিনী নদীর কালভার্টটি ক্রমশ দুর্বল হয়ে পড়েছিল। এলাকাবাসীর অভিযোগ, স্থানীয় পঞ্চায়েত এবং ব্লক প্রশাসনকে একাধিকবার কালভার্ট সারানোর আবেদন করা হয়েছিল। এলাকায় নোনা জল ঢুকতেই তৈরি হয়েছে আতঙ্ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

flood South 24 Parganas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE