Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Toto

TMC: টোটো চলাচল নিয়ে তৃণমূলের কোন্দল, অবরুদ্ধ যশোর রোড

প্রশাসনের পক্ষ থেকে সংশ্লিষ্ট সব পক্ষকে নিয়ে বৈঠক করা হলেও সমস্যা মেটেনি। উল্টে দিন দিন সমস্যা আরও জটিল হচ্ছে।

যানজট: অবরোধের জেরে ভোগান্তি অনেকের।

যানজট: অবরোধের জেরে ভোগান্তি অনেকের। ছবি: নির্মাল্য প্রামাণিক।

নিজস্ব সংবাদদাতা
বনগাঁ শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২১ ০৬:০৮
Share: Save:

দু’টি টোটো ইউনিয়নের মধ্যে যাত্রী তোলা নিয়ে বিবাদের জেরে বনগাঁ শহরে তৃণমূলের দলীয় কোন্দল প্রকাশ্যে এল।

বনগাঁ মতিগঞ্জ নিমতলা ই-রিকশা ইউনিয়নের পক্ষ থেকে শনিবার বনগাঁ শহরের ব্যস্ততম জনপদ বাটার মোড়ে যশোর রোড অবরোধ করা হয়। রাস্তায় টোটো দাঁড় করিয়ে, চট পেতে বসে পড়েন টোটো চালকেরা। দুপুর পৌনে ১টা থেকে অবরোধ শুরু হয়। চলে ঘণ্টা তিনেক। অবরোধকারীদের সঙ্গে ছিল তৃণমূল ও তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি'র পতাকা। সকলে নিজেদের তৃণমূল কর্মী বলে দাবি করেছেন।

অবরোধের ফলে যশোর রোডে যানজট তৈরি হয়। ট্রাক-সহ ছোটবড় গাড়ির দীর্ঘ লাইন পড়ে যায়। যানজট ছড়িয়ে পড়ে সংলগ্ন কোর্ট রোডেও। পথে বেরিয়ে দুর্ভোগে পড়েন মানুষজন। বনগাঁ শহরের মানুষের যাতায়াতের প্রধান পথ যশোর রোড। সেই রাস্তা দীর্ঘ সময় অবরুদ্ধ থাকায় মানুষ ক্ষুব্ধ। পুলিশ-প্রশাসন নির্বিকার বলে তাঁদের অভিযোগ।

এদিন প্রাথমিক অবস্থায় পুলিশ গিয়ে অবরোধ তুলতে ব্যর্থ হয়। পৌনে ৪টে নাগাদ অবরোধকারীরা মাইকে ঘোষণা করেন, এদিনের মতো অবরোধ তুলে নেওয়া হল। সমস্যা না মিটলে আরও বড় কর্মসূচি নেওয়া হবে। প্রশাসন সূত্রে জানানো হয়েছে, সমস্যা মেটাতে পদক্ষেপ করা হচ্ছে।

বনগাঁ-মতিগঞ্জ ই-রিকশা ইউনিয়নের সম্পাদক বিশ্বজিৎ চক্রবর্তী বলেন, ‘‘বনগাঁ স্টেশন-সংলগ্ন এলাকা থেকে আমাদের সংগঠনের টোটো চালকদের যাত্রী তুলতে দেওয়া হচ্ছে না। ওখানকার টোটো মালিকেরা আমাদের টোটো চালাতে বাধা দিচ্ছেন।’’

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দীর্ঘদিন ধরেই বনগাঁ মতিগঞ্জ নিমতলা ই-রিকশা ইউনিয়নের সঙ্গে বনগাঁ স্টেশন ই-রিকশা ইউনিয়নের বিবাদ চলছে। প্রশাসনের পক্ষ থেকে সংশ্লিষ্ট সব পক্ষকে নিয়ে বৈঠক করা হলেও সমস্যা মেটেনি। উল্টে দিন দিন সমস্যা আরও জটিল হচ্ছে। দু’টি সংগঠনের পিছনে তৃণমূলের দুই নেতা রয়েছেন।

বনগাঁ স্টেশন ই-রিকশা ইউনিয়নের পক্ষে রবিউল ইসলাম জানান, বনগাঁ মতিগঞ্জ নিমতলা ই-রিকশা ইউনিয়নের সঙ্গে তাঁদের সমস্যা মেটাতে ২৭ অগস্ট মহকুমাশাসকের দফতরে বৈঠক হয়। সেখানে সিদ্ধান্ত হয়েছিল, অন্য সংগঠনের একশোটি টোটো স্টেশন থেকে যাত্রী তুলবে। রবিউলদের সংগঠনের একশোটি টোটো মতিগঞ্জ-সহ অন্য জায়গা থেকে যাত্রী তুলবে। রবিউল বলেন, ‘‘এদিন আমরা সরকারি সিদ্ধান্ত মতো দু’পক্ষ আলোচনায় বসেছিলাম। ওরা সিদ্ধান্ত মানতে চাইছে না।’’ রবিউলের দাবি, ‘‘তাঁরা আইএনটিটিইউসি অনুমোদিত সংগঠন। মতিগঞ্জ নিমতলা ই-রিকশা সংগঠনটি অবৈধ। দলকে কালিমালিপ্ত করতে পথ অবরোধ করেছে।’’

মতিগঞ্জ নিমতলা টোটো চালকেরা বনগাঁর প্রাক্তন পুরপ্রধান শঙ্কর আঢ্যের অনুগামী। স্টেশন ই-রিকশা ইউনিয়ন জেলা আইএনটিটিইউসি সভাপতি নারায়ণ ঘোষের অনুগামী। নারায়ণ বলেন, ‘‘সকলেই গরিব মানুষ। মিলেমিশে টোটো চালাতে হবে।’’ শঙ্করেরও বক্তব্য, ‘‘কাউকে যাত্রী তুলতে বাধা দেওয়া উচিত নয়। সকলেই সমান ভাবে গাড়ি চালাক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Toto TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE