Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Textile Hub

Textile hub: ছ’মাসের মধ্যে হবে টেক্সটাইল হাব

অশোকনগর-কল্যাণগড় পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের রবীন্দ্রপল্লি এলাকায় প্রায় চার একর জায়গা জুড়ে তৈরি হবে জুয়েলারি হাবও।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা 
অশোকনগর শেষ আপডেট: ২১ জুলাই ২০২১ ০৬:২৬
Share: Save:

অশোকনগরে দীর্ঘদিন ধরে বন্ধ থাকা কল্যাণী স্পিনিং মিলে শুরু হয়েছে টেক্সটাইল হাব ও পাওয়ারলুম সেন্টার তৈরির কাজ। এ ছাড়াও, এখানে চালু হতে চলেছে একটি জুয়েলারি হাব।

দু’টি প্রকল্পের কাজ খতিয়ে দেখতে মঙ্গলবার অশোকনগরে আসেন জেলাশাসক সুমিত গুপ্তা। সঙ্গে ছিলেন অশোকনগরের বিধায়ক নারায়ণ গোস্বামী, পুরপ্রশাসক প্রবোধ সরকার-সহ জেলা প্রশাসনের কর্তারা।

জেলাশাসক বলেন, ‘‘ছ’মাসের মধ্যে টেক্সটাইল হাব চালু হয়ে যাবে। ইতিমধ্যেই একটি শেড তৈরির কাজ প্রায় শেষ। পর্যায় ক্রমে ৬টি শেড তৈরি করা হবে।’’ বিধায়কের কথায়, ‘‘প্রতি মাসে একটি করে রিভিউ মিটিং করা হবে জেলাশাসকের উপস্থিতিতে। কাজের অগ্রগতি পর্যালোচনা করা হবে সেখানে।’’

অশোকনগর-কল্যাণগড় পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের রবীন্দ্রপল্লি এলাকায় প্রায় চার একর জায়গা জুড়ে তৈরি হবে জুয়েলারি হাব। যেখানে গয়না রাখার বাক্স, শোলা শিল্প ও শাখা তৈরি হবে সরকারি উদ্যোগে। জেলাশাসক জানান, জুয়েলারি হাব তৈরির জমি দেখা হয়েছে। ডিপিআর তৈরি। সরকারি অনুমোদন নিয়ে পূর্ত দফতর কাজটি করবে। বিধায়কের কথায়, ‘‘টেক্সটাইল হাব, পাওয়ারলুম, জুয়েলারি হাব তৈরি হলে কর্মসংস্থান হবে। শিল্প ক্ষেত্রে অশোকনগর আবার ঘুরে দাঁড়াবে। মানুষের অর্থনৈতিক উন্নতি হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Textile Hub Ashokenagar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE