Advertisement
০৪ মে ২০২৪
Tiger

শীতের শুরুতেই রয়্যাল-দর্শন, পীরখালির জঙ্গলে বাঘ দেখে উচ্ছ্বসিত পর্যটকেরা

মুম্বই এবং বারুইপুর থেকে এসেছিলেন এক দল পর্যটক। তাঁরাই ক্যামেরাবন্দি করেন বাঘটিকে। কখনও নদীতে সাঁতার কাটতে, কখনও জঙ্গলে ঢোকার মুহূর্তে দেখা যায় তাকে।

বাঘ দেখে উচ্ছ্বসিত পর্যটকরা।

বাঘ দেখে উচ্ছ্বসিত পর্যটকরা। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বারুইপুর শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২২ ২২:৩৫
Share: Save:

শীত জাঁকিয়ে পড়ার আগেই আবার সুন্দরবনে দক্ষিণ রায়ের দর্শন পেলেন পর্যটকেরা। পীরখালির পাঁচ নম্বর জঙ্গলে দেখা যায় বাঘটিকে। মুম্বই এবং বারুইপুর থেকে এসেছিলেন এক দল পর্যটক। তাঁরাই ক্যামেরাবন্দি করেন বাঘটিকে। কখনও নদীতে সাঁতার কাটতে, কখনও জঙ্গলে ঢোকার মুহূর্তে দেখা যায় তাকে।

বাঘ দেখে উচ্ছ্বসিত পর্যটকরা। গোসাবার ডেল্টা কুইন বোটের মালিক মৃত্যুঞ্জয় মণ্ডল বলেন, ‘‘মুম্বই থেকে আসা পর্যটকদের একটি দল ২১ নভেম্বর সোনার বাংলায় এসেছিল। ২২ নভেম্বর সুন্দরবনের জঙ্গলে বার হই আমরা। শুক্রবার সকালে পীরখালির ছ’নম্বর জঙ্গলের দিকে বোট নিয়ে যাওয়ার সময় তিনটি বাঘের পায়ের ছাপ প্রথমে দেখি। তার পর দুপুরে একটা স্ত্রী বাঘ, দুটো বাঘ পঞ্চমুখানি তিন নম্বরের দিকে এগিয়ে যেতে দেখা যায়।’’

অন্য দিকে, বারুইপুরের বেলেগাছি থেকে একদল পর্যটক পীরখালি এক নম্বর জঙ্গলের দিক থেকে পীরখালি দু’নম্বর জঙ্গলের দিকে নদীতে সাঁতরে বাঘটিকে যেতে দেখে উচ্ছ্বসিত হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tiger Sunderban
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE