Advertisement
০৬ মে ২০২৪
Pradhan Mantri Awas Yojana

পাকা বাড়ি রয়েছে, তাও আবাস যোজনার উপভোক্তা! নাম কাটাতে তৃণমূল নেতা ছুটলেন বিডিওর কাছে

আবাস যোজনার তালিকা থেকে নিজের নাম কাটানোর জন্য বুধবার সকালে বিডিও অফিসে হাজির হন হাবড়া থানার কুমড়া পঞ্চায়েতের রুদ্রপুর এলাকার নেতা কবিরুল হক।

থানার কুমড়া পঞ্চায়েতের রুদ্রপুর এলাকার নেতা কবিরুল হক।

থানার কুমড়া পঞ্চায়েতের রুদ্রপুর এলাকার নেতা কবিরুল হক। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাবড়া শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২২ ২৩:৪১
Share: Save:

বছর চারেক আগে প্রধানমন্ত্রী আবাস যোজনার জন্য আবেদন করেছিলেন তৃণমূল নেতা। তার পর তাঁর ব্যবসায় উন্নতি হয়েছে। পসার বেড়েছে। পাকা বাড়িও তৈরি করেছেন। আবাস যোজনার উপভোক্তাদের সদ্য প্রকাশিত তালিকায় নিজের নাম দেখে শাসকদলের সেই নেতা ছুটলেন বিডিওর কাছে! আবাস যোজনায় শাসকদলের বিরুদ্ধে যখন ‘স্বজনপোষণ’ এবং ‘দুর্নীতি’র ভুরি ভুরি অভিযোগ উঠছে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে, সেই আবহে উত্তর ২৪ পরগনার হাবড়ায় ধরা পড়ল সম্পূর্ণ ভিন্ন ছবি।

আবাস যোজনার তালিকা থেকে নিজের নাম কাটানোর জন্য বুধবার সকালে বিডিও অফিসে হাজির হন হাবড়া থানার কুমড়া পঞ্চায়েতের রুদ্রপুর এলাকার নেতা কবিরুল হক। তিনি জানান, চার বছর আগে তিনি আবাস যোজনার জন্য আবেদন করেছিলেন। তার পর তিনি ব্যবসা করেছেন এবং নিজের বাড়িও তৈরি করেছেন। আবাস যোজনার তালিকা প্রকাশিত হওয়ার পর আশাকর্মীরা তাঁর বাড়ি এসে সমীক্ষা করেন। তিনি যে ওই কেন্দ্রীয় প্রকল্পের উপভোক্তা নন, তা-ও জানানো হয় কবিরুলকে। তার পরেও যে তালিকা প্রকাশিত হয়, সেই তালিকাতেও তাঁর নাম থাকায় বাধ্য হয়েই তিনি বিডিওর কাছে এসেছেন বলে দাবি করেছেন কবিরুল।

তাঁর কথায়, ‘‘আশাকর্মীরা আমায় বলেছিলেন, আমার আবাস যোজনায় বাড়ি পাব না। তার পর যে লিস্ট বেরোল, তাতেও আমার নাম রয়েছে। এর পরেই আমি তৃণমূলের অঞ্চল সভাপতির সঙ্গে কথা বলি। উনিই বলেই বিডিওর সঙ্গে দেখা করতে। সেই কারণেই এসেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pradhan Mantri Awas Yojana Habra tmc leader
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE