Advertisement
১৮ এপ্রিল ২০২৪
tarpan

অভিষেকের নির্দেশে ডায়মন্ড হারবারের ঘাটে ঘাটে তর্পণের আয়োজন তৃণমূলের

তর্পণ করে উঠে আসার পর শাসকদলের কর্মীরা সাধারণ মানুষকে মিষ্টিমুখও করিয়েছেন।

ডায়মন্ড হারবারে চলছে তর্পণ।

ডায়মন্ড হারবারে চলছে তর্পণ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ডায়মন্ড হারবার শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২১ ১২:৫৯
Share: Save:

প্রথা মেনেই মহালয়ার ভোর থেকে নদীর ঘাটে ঘাটে চলছে তর্পণ। সেই তর্পণের সময়কে জনসংযোগের কাজে ব্যবহার করল রাজ্যের শাসকদল। সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে বুধবার ডায়মন্ড হারবারের প্রতিটি নদীঘাটে সাধারণ মানুষের স্নান ও তর্পণের জন্য বিশেষ ব্যবস্থার আয়োজন করে স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

ডায়মন্ড হারবারের আবদালপুর, রায়চক, কালিচরণপুর এবং পুরসভা এলাকায় হুগলি নদীর বিভিন্ন ঘাটে তৃণমূলের তরফে তর্পণের আয়োজন করা হয়। তর্পণ করে উঠে আসার পর শাসকদলের কর্মীরা সাধারণ মানুষকে মিষ্টিমুখও করিয়েছেন। সঙ্গে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়কে দেশের প্রধানমন্ত্রী হিসাবে দেখতে চাওয়ার বার্তা।

মিষ্টি দিচ্ছেন তৃণমূলকর্মী।

মিষ্টি দিচ্ছেন তৃণমূলকর্মী। নিজস্ব চিত্র।

এ নিয়ে তৃণমূলের ডায়মন্ড হারবারের পর্যবেক্ষক শামিম আহমেদ বলেছেন, ‘‘মহালয়া বাঙালির কাছে একটি গুরুত্বপূর্ণ উৎসব। এ দিনই পিতৃপক্ষের অবসান এবং দেবীপক্ষের সূচনা হয়। মমতা বন্দ্যোপাধ্যায়কে দেশের প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চেয়ে দলের উদ্যোগেই প্রত্যেক নদীঘাটে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।’’ ডায়মন্ড হারবার ছাড়াও সুন্দরবনের কুলপি, কাকদ্বীপ, নামখানা এবং সাগরদ্বীপে ভোর থেকেই তর্পণের জন্য ভিড় জমিয়েছেন সাধারণ মানুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

tarpan mahalaya Diamond Harbour TMC workers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE