Advertisement
২৪ এপ্রিল ২০২৪
tarnado

মুড়িগঙ্গায় টর্নেডো, নদীর জল উঠল ২০ ফুট উপরে, সাগরদ্বীপে আতঙ্ক

প্রায় আধঘণ্টা স্থায়ী ছিল ওই টর্নেডো। যদিও স্থলভাগে ঢোকার আগেই তা মিলিয়ে যায়। টর্নেডো দেখে আতঙ্কিত হয়ে পড়েন বাসিন্দারা।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
সাগর শেষ আপডেট: ১০ জুন ২০২১ ১৪:২৯
Share: Save:

বৃহস্পতিবার সকালে সাগরের মুড়িগঙ্গা নদীতে টর্নেডো। নদীর জল ২০ ফুট উপর পর্যন্ত উঠে যায়। প্রায় আধ ঘণ্টা স্থায়ী ছিল ওই টর্নেডো। যদিও স্থলভাগে ঢোকার আগেই তা মিলিয়ে যায়। টর্নেডো দেখে আতঙ্কিত হয়ে পড়েন বাসিন্দারা। স্থানীয়রা জানিয়েছেন, এই ধরনের ঘটনা এর আগে কখনও ঘটেনি এখানে।

টর্নেডো-র পরই সাগরে শুরু হয়েছে বৃষ্টি। উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরির অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। রাজ্যের উপকূলবর্তী এলাকায় প্রশাসনের তরফে প্রচার করা হচ্ছে। জলোচ্ছ্বাসের সম্ভাবনা থাকায় মাইকে প্রচার করে উপকূলবর্তী এলাকার বাসিন্দাদের নিরাপদ দূরত্বে সরে যেতে বলা হয়েছে। বুধবারই প্রশাসন লাল সতর্কতা জারি করে। মৎসজীবীদের মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে।

ইতিমধ্যেই সাগরের ঘোড়ামারা থেকে সরিয়ে আনা হয়েছে কয়েক হাজার বাসিন্দাকে। মৎস্যজীবীদের বৃহস্পতিবার সন্ধ্যার মধ্যেই ফিরে আসতে বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

South 24 Pargana tarnado
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE