Advertisement
০৭ মে ২০২৪
Sealdah Division

লাইন বসে ব্যাহত হয়েছিল পরিষেবা, মছলন্দপুরে আপ লাইনে চার ঘণ্টা পর চলল লোকাল ট্রেন

যাত্রীদের বক্তব্য, আপে বহু ক্ষণ কোনও ট্রেন না যাওয়ায় বনগাঁ থেকে ডাউন ট্রেন ছাড়ার ক্ষেত্রে সমস্যা হয়েছে। রেলের অবশ্য দাবি, দুপুরের মধ্যেই সবটা নিয়মিত হয়ে যাবে।

Train Movement regularize after four hourse in Machhalanadpur sation of Sealdah division

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মছলন্দপুর  শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৩ ১৫:২৩
Share: Save:

শিয়ালদহ (উত্তর) শাখায় মছলন্দপুর এবং সংহতি স্টেশনের মাঝে রেললাইন বসে যাওয়ায় ব্যাহত হয়েছিল ট্রেন চলাচল। প্রায় চার ঘণ্টা পর স্বাভাবিক হল ট্রেন পরিষেবা। শুক্রবার সকাল ৮টা ৩৫-এর পর শিয়ালদহ-বনগাঁ আপ শাখায় ট্রেন চলাচল প্রায় স্তব্ধ হয়ে যায়। সকালেই রেলের তরফে জানানো হয়েছিল, লাইন মেরামতির কাজ শুরু হয়েছে। দ্রুত সমস্যা মিটে যাবে।

ঘটনার জেরে একাধিক ট্রেন আটকে যায়। সমস্যায় পড়েন নিত্যযাত্রীরা। প্রাথমিক ভাবে জানা যায়, রাতভর বৃষ্টির কারণেই রেললাইনের মাটি ধসে এই বিপত্তি ঘটেছে। রেলের তরফে সকাল ১২টার কিছু আগে পরিষেবা স্বাভাবিক হয়ে যাওয়ার কথা জানানো হলেও যাত্রীদের বক্তব্য, তার পরেও ট্রেন সময়ে আসছে না। তা ছাড়া আপের দিকে বহু ক্ষণ কোনও গাড়ি না যাওয়ায় বনগাঁ থেকে ডাউন ট্রেন ছাড়ার ক্ষেত্রেও সমস্যা হয়েছে। ট্রেন পরিষেবা স্বাভাবিক হলেও অনিয়মিত। ডাউনে শিয়ালদহমুখী কোনও ট্রেনই সময়ে চলছে না। রেলের অবশ্য দাবি, দুপুরের মধ্যেই সবটা নিয়মিত হয়ে যাবে।

এই প্রসঙ্গে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, “ধসের অংশে মেরামতির কাজ ১১টা নাগাদ শেষ হয়েছে। তার পর ট্রেন চলাচল স্বাভাবিক করা গিয়েছে বনগাঁ শাখায়।” স্থানীয় সূত্রের খবর, বনগাঁ থেকে শিয়ালদহগামী ৮টা ৮ মিনিটের লোকাল ৮টা ৩৫ নাগাদ মছলন্দপুর স্টেশন চলে যাওয়ার পর লাইন বসে যাওয়ার ঘটনা ঘটে। যার জেরে পরবর্তী ট্রেন চলাচল ব্যাহত হয়। আপের দিকে সমস্ত ট্রেন চলাচল বন্ধ হয়ে যাওয়ার পাশাপাশি ডাউনমুখী ট্রেনগুলির গতিও কমিয়ে দেওয়া হয়। প্রসঙ্গত, চলতি মাসের গোড়ায় শিয়ালদহ এবং বিধাননগর রোড স্টেশনের মাঝে কাঁকুড়গাছি কেবিনের কাছে রেললাইনের একাংশ বসে গিয়ে ট্রেন চলাচল ব্যাহত হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sealdah Division train blockade Machhalandapur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE