Advertisement
২০ এপ্রিল ২০২৪
Jute Mill

GT Road Blockade: তিন মাস বন্ধ থাকা চটকল খোলার দাবিতে পথ অবরোধ

কারখানা খোলার দাবিতে এ দিন বিসিএমইউ, বিএমএস-সহ একাধিক শ্রমিক সংগঠন চটকলের গেটের সামনে বিক্ষোভ-সমাবেশ করে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২২ ০৬:৫৪
Share: Save:

বন্ধ থাকা কারখানা অবিলম্বে খোলার দাবিতে মঙ্গলবার সকালে জি টি রোড অবরোধ করে বিক্ষোভ দেখালেন হাওড়া জুটমিলের শ্রমিকেরা। পুলিশ বিক্ষোভ হটাতে গেলে তাদের সঙ্গে বিক্ষোভকারীদের প্রথমে বচসা, পরে ধস্তাধস্তি হয়। শেষে বিশাল পুলিশবাহিনী গিয়ে অবরোধকারীদের সরিয়ে দেয়।

চটকল সূত্রে জানা গিয়েছে, গত ১১ ফেব্রুয়ারি সকালে মিলের গেটে ‘সাসপেনশন অব ওয়ার্ক’-এর নোটিস ঝুলিয়ে দেন কর্তৃপক্ষ। কারণ হিসেবে জানানো হয়, বিদ্যুতের বিল না মেটানোয় সংযোগ কেটে দেওয়া হয়েছে। তাই মিল বন্ধ করতে হল। এর জেরে কর্মহীন হয়ে পড়েন প্রায় ২৬০০ শ্রমিক। তাঁদের অভিযোগ, বারংবার কর্তৃপক্ষের কাছে দরবার করেও সুরাহা হয়নি। বাধ্য হয়েই তাঁরা পথ অবরোধে শামিল হয়েছেন।

কারখানা খোলার দাবিতে এ দিন বিসিএমইউ, বিএমএস-সহ একাধিক শ্রমিক সংগঠন চটকলের গেটের সামনে বিক্ষোভ-সমাবেশ করে। শ্রমিক সংগঠনগুলির তরফে জানানো হয়, দীর্ঘ লকডাউনের পরে ফের তিন মাস মিল বন্ধ থাকায় চরম সঙ্কটে পড়েছেন শ্রমিকেরা। একাধিক বার কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার টেবিলে বসার পরেও সমাধানসূত্র বেরোয়নি। এ দিন সমাবেশ-স্থল থেকেই আচমকা জি টি রোড অবরোধ শুরু করেন বিক্ষোভকারীরা। তাঁদের বক্তব্য, হাওড়ায় ইতিমধ্যেই বহু চটকল বন্ধ হয়ে গিয়েছে। কিন্তু সুপ্রাচীন এই চটকলটি চালু ছিল। শ্রমিকদের অভিযোগ, শুধু বিদ্যুতের বিল বকেয়া থাকার কারণে মিল বন্ধ করে দিতে পারেন না কর্তৃপক্ষ। এর পিছনে অন্য উদ্দেশ্য আছে বলে সন্দেহ করছেন তাঁরা। গোটা বিষয়টি নিয়ে কথা বলতে চাইলেও কর্তৃপক্ষ জুটমিলের ভিতরে সংবাদমাধ্যমকে ঢুকতে দেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jute Mill Howrah Jute Mill GT Road
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE