Advertisement
২৫ এপ্রিল ২০২৪
christmas

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আগামী ২২ জানুয়ারি পাঁচ পুরসভায় ভোট নেওয়ার কথা কলকাতা হাই কোর্টে জানিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। তবে আনুষ্ঠানিক ভাবে ভোটের দিন ক্ষণ এখনও পর্যন্ত ঘোষণা করেনি তারা।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২১ ০৭:০৬
Share: Save:

আজ, শনিবার বড়দিন। বিশ্বজুড়ে পালিত হচ্ছে এই উৎসব। বাদ যায়নি এ শহরও। বড়দিনের উৎসবে প্রতি বছরের মতো এ বছরও সেজে উঠেছে কলকাতার পার্ক স্ট্রিট। সেখানে প্রচুর মানুষ এই উৎসবে শামিল হন। ভিড়ের কথা মাথায় রেখে শুক্রবার থেকেই নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে ওই এলাকা। তবে চিন্তার বিষয় করোনা পরিস্থিতি। আলোর রোশনাই দেখতে পার্ক স্ট্রিটে বহু মানুষের ভিড়ে সংক্রমণ বাড়ে কি না তা দেখার।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

পাঁচ পুরসভার ভোট

আগামী ২২ জানুয়ারি পাঁচ পুরসভায় ভোট নেওয়ার কথা কলকাতা হাই কোর্টে জানিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। তবে আনুষ্ঠানিক ভাবে ভোটের দিন ক্ষণ এখনও পর্যন্ত ঘোষণা করেনি তারা। ফলে আজ হয় কি না তা নজরে থাকবে।

গ্রাফিক- সনৎ সিংহ।

গ্রাফিক- সনৎ সিংহ।

হাওড়া পুরসভা বিল

বিধানসভায় আগেই পাশ হয়েছে হাওড়া থেকে বালি পুরসভা আলাদা করার বিল। তবে সেই রাজ্যপাল জগদীপ ধনখড় স্বাক্ষর করেছেন কি না তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। কারণ, এক দিকে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় শুক্রবার হাই কোর্টে জানিয়েছেন ওই বিলে রাজ্যপাল স্বাক্ষর করেছেন। আবার ওই দিনেই বিরোধী দলনেতার শুভেন্দু অধিকারীর সঙ্গে বৈঠকে রাজ্যপাল তা অস্বীকার করেছেন। ফলে হাওড়ার বিল নিয়ে ঠিক কী হয়েছে আজ আলোচনার কেন্দ্রে তা থাকবে।

করোনা ও ওমিক্রন

করোনা আক্রান্তের সংখ্যা কমছেই না রাজ্যে। তার উপর বড়দিনের উৎসবে গা ভাসিয়েছে বাঙালি। ফলে সংক্রমণ আরও বাড়ার আশঙ্কা করছেন চিকিৎসকরা। অন্য দিকে, চোখ রাঙাচ্ছে ওমিক্রন। রাজ্যে শুক্রবারও খোঁজ মিলেছে নতুন সংক্রমণের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE