Advertisement
২৬ এপ্রিল ২০২৪
maharashtra

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

মহারাষ্ট্রের রাজনৈতিক পরিস্থিতি। বৃষ্টিতে বিপর্যস্ত অসম ও এ রাজ্যের উত্তরবঙ্গ। কিছুটা কমেছে কোভিড। কেমন আছেন তরুণ মজুমদার।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২২ ০৬:৫৮
Share: Save:

মহারাষ্ট্রের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে মাতোশ্রীতে দীর্ঘ ক্ষণ বৈঠক করলেন শিবসেনা প্রধান তথা রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এবং এনসিপি প্রধান শরদ পওয়ার। সন্ধ্যা নাগাদ ওই বৈঠক সেরে উদ্ধবের বাড়ি থেকে বেরোতে দেখা যায় শরদকে। এই বৈঠক নিয়ে জল্পনার আবহেই বিদ্রোহী নেতা একনাথ শিন্ডে কোথায়, তা নিয়েও আলোচনা শুরু হয়েছে। আজ এই পরিস্থিতির দিকে নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

অসমের বন্যা পরিস্থিতি

অসমে বন্যা পরিস্থিতি ক্রমশই চিন্তা বাড়াচ্ছে সে রাজ্যের প্রশাসনের। দুর্যোগে উত্তর-পূর্বের এই রাজ্যে আরও সাত জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছরে প্লাবন পরিস্থিতিতে অসমে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০৭। শিলচরের পরিস্থিতিও উদ্বেগজনক। জলের তলায় বিস্তীর্ণ এলাকা। আজ ওই পরিস্থিতির দিকে নজর থাকবে।

উত্তরবঙ্গে দুর্যোগের পরিস্থিতি

প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরবঙ্গের পরিস্থিতি। শুক্রবার রাতের বৃষ্টিতে জলমগ্ন হয়েছে শিলিগুড়ির ফাঁসিদেওয়া ব্লকের বহু এলাকা। আজ সেখানকার পরিস্থিতির দিকে নজর থাকবে।

রাজ্যের কোভিড পরিস্থিতি

বৃহস্পতিবার সাড়ে সাতশোর কাছে পৌঁছে গিয়েছিল রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা। তুলনায় শুক্রবার তা কিছুটা কমল। তা-ও রইল সাড়ে ছ’শোর উপরেই। কলকাতাতেও বৃহস্পতিবারের তুলনায় কিছুটা কমেছে নতুন সংক্রমিতের সংখ্যা। এই অবস্থায় আজ সংক্রমণ বাড়ে কি না, সে দিকে নজর থাকবে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

শুভেন্দুর বিরুদ্ধে সুদীপ্তের অভিযোগ

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে ব্ল্যাকমেলের অভিযোগ তুলেছেন সুদীপ্ত সেন। বিষয়টি নিয়ে তৃণমূল যে দাবি তুলেছে তার ফলো আপের দিকে নজর থাকবে।

তরুণ মজুমদারের খবর

অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন চিত্রপরিচালক তরুণ মজুমদার।

আমেরিকায় গর্ভপাত

আমেরিকায় গর্ভপাতের সা়ংবিধানিক অধিকার রদ করা নিয়ে প্রতিক্রিয়া এবং এই সংক্রান্ত অন্যান্য খবরের দিকে নজর থাকবে।

রঞ্জি ট্রফি

আজ রঞ্জি ট্রফি ফাইনালের চতুর্থ দিনের ম্যাচ রয়েছে। সকাল সাড়ে ৯টা থেকে মুম্বই বনাম মধ্যপ্রদেশের খেলা শুরু হবে।

ইংল্যান্ড ও ভারতের প্রস্তুতি ম্যাচ

আজ ইংল্যান্ডে লেস্টারশায়ার ক্রিকেট দলের সঙ্গে ভারতের প্রস্তুতি ম্যাচ রয়েছে। তৃতীয় দিনের ওই ম্যাচটি ভারতীয় সময় দুপুর ৩টে থেকে শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE