Advertisement
২০ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

News of the day: ফের শুনানি আরিয়ানের জামিন মামলার, উত্তরবঙ্গ থেকেই গোয়ার পথে মমতা, আজ নজরে আর কী

বিশ্বকাপে আজ শ্রীলঙ্কার সঙ্গে অস্ট্রেলিয়ার খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হওয়ার কথা।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২১ ০৮:৪৬
Share: Save:

দু’দিন শুনানি হওয়ার পরেও শাহরুখ-পুত্র আরিয়ান খানের জামিনের মামলার নিষ্পত্তি হল না। মামলার মোড় প্রতি মুহূর্তে পাল্টে যাচ্ছে। আজ, বৃহস্পতিবার বম্বে হাই কোর্টে ফের রয়েছে আরিয়ানের জামিন মামলার শুনানি। আজ তিনি জামিন পান কি না নজর থাকবে সে দিকে। এ ছাড়া নজর থাকবে এনসিবি কর্তা সমীর ওয়াংখেড়ের দিকেও। মাদক-মামলায় তাঁর বিরুদ্ধেও তদন্ত শুরু করা হয়েছে।

উত্তরবঙ্গ সফর সেরে আজ গোয়ার পথে রওনা হচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, কলকাতায় না এসে উত্তরবঙ্গ থেকেই গোয়া যেতে পারেন তিনি। দুপুর ৩টে নাগাদ বাগডোগরা বিমানবন্দর থেকে গোয়ার বিমান ধরার কথা তাঁর। বিকেল সাড়ে ৫টায় তাঁর ডাবোলিমে পৌঁছনোর কথা। ফলে আজ নজর থাকবে মমতার ওই সফরের দিকে। কারণ, বিজেপিশাসিত রাজ্য গোয়ার রাজনীতিতে এখন প্রবেশ করতে চাইছে তৃণমূল।

রাজ্যে করোনায় নতুন আক্রান্তের সংখ্যা ফের হাজারের কাছে পৌঁছেছে। পর পর দু’দিন দৈনিক আক্রান্তের সংখ্যা ৮০০-র ঘরে থাকার পর গত ২৪ ঘণ্টায় তা ফের আশঙ্কাজনক ভাবে বেড়েছে। গোটা রাজ্যের মতোই উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা, দুই ২৪ পরগনা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলার দৈনিক সংক্রমণ। সংক্রমণের মতোই ঊর্ধ্বমুখী হয়েছে এর দৈনিক হার। বেড়েছে সক্রিয় রোগীর সংখ্যাও। অন্য দিকে, মঙ্গলবারের মতো এক দিনে ১৫ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। বুধবার রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯৭৬ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। তার মধ্যে শুধুমাত্র কলকাতায় আক্রান্তের সংখ্যা ২৭২। প্রসঙ্গত, রবিবারের বুলেটিনে এই সংখ্যাটি ছিল ২৭৩। তার পর টানা দু’দিন তা কিছুটা নিম্নমুখী হলেও গত ২৪ ঘণ্টায় ফের তা ঊর্ধ্বমুখী। আজ নজর থাকবে রাজ্যের করোনা পরিস্থিতির দিকেও।

এ ছাড়া আজ নজর থাকবে টি-২০ বিশ্বকাপ, বাংলাদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রীর কলকাতা সফর ও আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে। বিশ্বকাপে আজ শ্রীলঙ্কার সঙ্গে অস্ট্রেলিয়ার খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE