Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

News of the day:  টি২০ বিশ্বকাপের দৌড়ে টিকে থাকার লড়াই ভারতের,  বাজি নিয়ে ফের মামলা  হাই কোর্টে, আজ আর কী

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১১ জনের। এর ফলে রাজ্যে মোট মৃতের সংখ্যা পৌঁছে গিয়েছে ১৯ হাজার ১৬০-এ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৩ নভেম্বর ২০২১ ০৯:৩১
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

টি২০ বিশ্বকাপে পাকিস্তান ও নিউজিল্যান্ডের কাছে লজ্জার হারের পর আজ, বুধবার আফগানিস্তানের বিরুদ্ধে নামছে ভারত। ম্যাচটি সন্ধ্যা সাড়ে ৭টায়। লড়াইয়ে টিকে থাকতে হলে এই ম্যাচে জিততেই হবে বিরাট কোহলীদের। আবার আজ ভারতীয় দলে সামান্য পরিবর্তনও হতে পারে বলে জানা গিয়েছে। এই খেলাটি ছাড়াও আজ নিউজিল্যান্ড ও স্কটল্যান্ডের খেলা রয়েছে। ওই খেলাটি বিকেল সাড়ে ৩টে থেকে শুরু হওয়ার কথা। ফলে আজ নজর থাকবে ওই খেলাগুলির দিকে।

বেআইনি বাজি বন্ধের আর্জি নিয়ে ফের কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন জনস্বার্থ মামলাকারীরা। তাঁদের দাবি, ক্ষতিকারক রাসায়নিক মিশ্রিত বাজি বন্ধে কড়া নির্দেশ দিক আদালত। সেই সঙ্গে হাসপাতালের কাছে বা লোকালয়ের কাছে বাজি ফাটানো যাবে না— এই আবেদনও রয়েছে তাঁদের। বিচারপতি রাজাশেখর মান্থার অবকাশকালীন ডিভিশন বেঞ্চে মামলাটির শুনানি হতে পারে। নজর থাকবে সে দিকেও।

ফের রাজ্যে বাড়ল করোনা সংক্রমণ। দৈনিক সংক্রমণ দাঁড়িয়েছে ৮৬২-তে। আগের ২৪ ঘণ্টায় এই সংক্রমণের সংখ্যা ছিল ৭২৫। অন্য দিকে বেড়েছে কলকাতার সংক্রমণের হারও। গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে ২৪৯ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। তবে আগের ২৪ ঘণ্টায় তুলনায় কিছুটা কমেছে সংক্রমণের হার। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার দাঁড়িয়েছে ২.২০ শতাংশে। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লক্ষ ৯৪ হাজার ৪৯৫। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট ৩৯ হাজার ১১২ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। এর ফলে সংক্রমণের হার দাঁড়িয়েছে ২.২০ শতাংশ। মঙ্গলবারের হিসাবে রাজ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ১২৬। রাজ্যে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লক্ষ ৬৭ হাজার ২০৯ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৭১ জন। শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১১ জনের। এর ফলে রাজ্যে মোট মৃতের সংখ্যা পৌঁছে গিয়েছে ১৯ হাজার ১৬০-এ। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকেও।

Advertisement

এ ছাড়া নজর থাকবে ভূতচতুর্দশী, প্রাক্-কালীপুজো, আবহাওয়া ও রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের স্বাস্থ্যের অবস্থা দিকে।

আরও পড়ুন

Advertisement