Advertisement
০৫ মে ২০২৪
Narendra Modi

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

কলকাতা-সহ রাজ্যে শীতের দাপট। শনিবার ঠান্ডায় কেঁপেছে রাজ্য। তবে আজ তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২২ ০৭:১৯
Share: Save:

আজ, রবিবার মহাত্মা গাঁধীর মৃত্যুর ৭৪ বছর পূর্ণ হচ্ছে। আজ তাঁর মৃত্যুদিবসে রাজ্য তথা দেশে জুড়ে নানা কর্মসূচি পালন করা হচ্ছে। রাজনৈতিক দলগুলিও তাতে অংশ নিয়ে নিয়েছে। সকাল ১১টায় কলকাতার বিধান ভবনে গাঁধীজির মৃত্যুদিবস পালন করবে কংগ্রেস।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

পেগাসাস বিতর্ক

নতুন করে ফের জেগে উঠেছে পেগাসাস বিতর্ক। এর আগে ওই ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছিল সরকার। সুপ্রিম কোর্ট তা বাতিল করে নতুন কমিটি গঠন করে। সেই কমিটি তদন্ত করছে। তারই মধ্যে অভিযোগ উঠল, নরেন্দ্র মোদী সরকার অন্য দেশ থেকে এই সফটওয়্যার নিয়ে এসেছে। এমতাবস্থায় আজ এই ঘটনা আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকবে।

মোদীর মন কি বাত

আজ এ মাসের ‘মন কি বাত’ অনুষ্ঠান করবেন প্রধান নরেন্দ্র মোদী। বেলা ১১টা নাগাদ ওই অনুষ্ঠানটি শুরু হওয়ার কথা। মোদী কী বলেন সে দিকে নজর থাকবে।

লতা ও সন্ধ্যার শারীরিক পরিস্থিতি

অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন দুই গায়িকা লতা মঙ্গেশকর এবং সন্ধ্যা মুখোপাধ্যায়। এখন তাঁদের দু’জনের অবস্থাই স্থিতিশীল। আজ তাঁরা কেমন থাকেন সে দিকে নজর থাকবে। নজর থাকবে ফুটবলার সুরজিৎ সেনগুপ্তের শারীরিক অবস্থার দিকেও।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

কবীর সুমনকে নিয়ে বিতর্ক

এক সাংবাদিকের প্রতি অশালীন ভাষা প্রয়োগ করার অভিযোগ উঠেছে গায়ক কবীর সুমনের বিরুদ্ধে। যা নিয়ে বিভিন্ন মহলে শুরু হয়েছে বিতর্ক। এ নিয়ে রাজনৈতিক তরজাও শুরু হয়েছে। তৃণমূল নেতা কুণাল ঘোষ ওই ঘটনা সমর্থনযোগ্য নয় বলে জানিয়েছেন। অন্য দিকে, বিজেপি ওই ঘটনায় সুমনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছে। আজ দেখার ওই বিতর্ক কোথায় গিয়ে পৌঁছয়।

রাজ্যের করোনা সংক্রমণ

শনিবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা চার হাজারের নীচে নেমেছে। তবে দৈনিক মৃত্যু কিছুটা বেড়েছে। সংক্রমণ কমলেও আক্রান্তের শীর্ষে রয়েছে কলকাতা। আজ নজর থাকবে রাজ্যের করোনা পরিস্থিতির দিকে।

আবহাওয়া

কলকাতা-সহ রাজ্যে শীতের দাপট চলছে। শনিবার ঠান্ডায় কেঁপেছে রাজ্য। তবে আজ তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। কিন্তু এখনই ঠান্ডা বিদায় নিচ্ছে না। এমনটাই জানা গিয়েছে আবহাওয়া দফতর সূত্রে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE