Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bhabanipur Bypoll

News of the day: ভবানীপুর-সহ তিন আসনে ভোটগ্রহণ, মমতার কেন্দ্রে বিশেষ নজর কমিশনের, আজ আর কী নজরে

ক্যাপ্টেনের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে তৈরি হয়েছে জল্পনা। তিনি কয়েক জন কংগ্রেস বিধায়ককে নিয়ে শীঘ্রই বিজেপি-তে যোগ দিতে পারেন!

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ০৮:৪৬
Share: Save:

বৃহস্পতিবার রাজ্যের তিনটি আসনে ভোটগ্রহণ। ভবানীপুর উপনির্বাচন-সহ ভোট হচ্ছে শমসেরগঞ্জ ও জঙ্গিপুরে। তিনটি কেন্দ্রে মোট ৯৭৯টি বুথ রয়েছে। ১০০ শতাংশ বুথে থাকছে কেন্দ্রীয় বাহিনী। মোট ভোটার ৬ লক্ষ ৯৭ হাজার ১৬৪। এর মধ্যে পুরুষ ভোটার ৩ লক্ষ ৫৬ লক্ষ ৩৫৩, মহিলা ভোটার ৩ লক্ষ ৪০ হাজার ৭৯৯ এবং তৃতীয় লিঙ্গের ভোটার ১২ জন রয়েছেন। এ বার ভোটে ভবানীপুরের উপর বিশেষ নজর দিয়েছে কমিশন। শুধু ওই কেন্দ্রেই ভোটের দায়িত্বে থাকবে প্রায় ৩৫০০ কেন্দ্রীয় বাহিনী। সকাল ৭টা থেকে শুরু ভোটগ্রহণ। চলবে বিকেল ৫টা পর্যন্ত। ফলে আজ দিনভর নজর থাকবে তিন আসনের ভোট সংক্রান্ত খবরের দিকে।

পঞ্জাবের মুখ্যমন্ত্রী পদ থেকে আগেই ইস্তফা দিয়েছেন ক্যাপ্টেন অমরেন্দ্র সিংহ। এর পর বুধবার দিল্লিতে তিনি সাক্ষাৎ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে। এমতাবস্থায় ক্যাপ্টেনের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে তৈরি হয়েছে জল্পনা। তিনি কয়েক জন কংগ্রেস বিধায়ককে নিয়ে শীঘ্রই বিজেপি-তে যোগ দিতে পারেন! এমন গুঞ্জনও তৈরি হয়েছে দিল্লির অলিন্দে। যদিও তা অস্বীকার করছেন পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠেরা। অন্য দিকে, প্রদেশ কংগ্রেস সভাপতি পদ থেকে ইস্তফা দিয়েছেন সিধু। এই পরিস্থিতিতে পঞ্জাবে টালমাটাল অবস্থা কংগ্রেসের। আজ নজর থাকবে অমরেন্দ্র বিজেপি-তে যোগ দেন কি না সে দিকে।


এ ছাড়া আজ নজর থাকবে আইপিএল ও আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে। আজ আইপিএলে রয়েছে হায়দরাবাদ ও চেন্নাইয়ের ম্যাচ। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ খেলাটি শুরু হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bhabanipur Bypoll Mamata Banerjee TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE