Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rishi Sunak

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

এসএসসি মামলার তদন্ত। পার্থ ও অর্পিতার স্বাস্থ্য পরীক্ষা। ইডি হেফাজতে তাঁদের জেরা। কমনওয়েলথে ভারত ও পাকিস্তানের মহিলা দল।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২২ ০৬:৪৭
Share: Save:

এসএসসি মামলায় ইডি এবং সিবিআই তদন্তের আপডেটের দিকে আজ, রবিবার নজর থাকবে। নতুন করে কোনও তল্লাশি অভিযান হয় কি না তা-ও দেখার।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

পার্থ-অর্পিতাকে ঘিরে রাজনৈতিক উত্তাপ

অর্পিতা মুখোপাধ্যায়ের টালিগঞ্জ এবং বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে কোটি কোটি কালো টাকা উদ্ধার হয়েছে। মন্ত্রী পদ থেকে অপসারিত হয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। ওই ঘটনা নিয়ে রাজনৈতিক উত্তাপ বাড়ছে। শাসকদলের দিকে আঙুল তুলছে বিরোধীরা। পাল্টা আক্রমণ করছে শাসক দল। এই ঘটনা এবং তাঁদের মামলা ঘিরে রাজনৈতিক তরজার দিকে আজ নজর থাকবে।

ইডি হেফাজতে পার্থ

প্রায় এক সপ্তাহ হল ইডি হেফাজতে রয়েছেন পার্থ। আজ তাঁকে স্বাস্থ্যপরীক্ষার জন্য নিয়ে যাওয়ার কথা জোকা ইএসআই হাসপাতালে। সেখানে তিনি কোনও মন্তব্য করেন কি না, সে দিকে নজর থাকবে।

ইডি হেফাজতে অর্পিতা

গ্রেফতারের পর এক সপ্তাহ হতে চলল ইডি হেফাজতে রয়েছেন অর্পিতা। আজ তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার কথা স্বাস্থ্যপরীক্ষার জন্য। সে দিকে নজর থাকবে।

এসএসসি আন্দোলনের নেতৃত্বের সঙ্গে অভিষেকের কথার ফলো আপ

শুক্রবার এসএসসি আন্দোলনের নেতৃত্বের সঙ্গে তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বৈঠক হয়। আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের চাকরির আশ্বাস দিয়েছেন তিনি। যদিও তার পরেও ধর্না, অবস্থান ওঠেনি ওই চাকরিপ্রার্থীদের। আজ ওই ঘটনার ফলো আপের দিকে নজর থাকবে।

পার্থকে সাসপেন্ড করার ফলোআপ

পার্থ চট্টোপাধ্যায়কে রাজ্য মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তৃণমূল থেকেও সাসপেন্ড হয়েছেন তিনি। তার পরেও বিরোধীদের নিশানায় শাসকদল তৃণমূল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগ দাবি করেছেন সিপিএম নেতা বিকাশ ভট্টাচার্য। আজ এই সমস্ত ঘটনার ফলো আপের দিকে আজ নজর থাকবে।

টেট মামলার তদন্ত

এসএসসি মামলার পাশাপাশি টেট মামলার তদন্ত করছে ইডি এবং সিবিআই। এই মামলায় শুক্রবার তৃণমূল বিধায়ক তথা প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যকে তলব করেছিল ইডি। সূত্রের খবর, তিনি হাজিরা দেননি। ফের তাঁকে ডাকা হতে পারে। ফলে এর পরবর্তী পদক্ষেপের দিকে আজ নজর থাকবে।

দেশের সার্বিক কোভিড পরিস্থিতি

গত দু’দিন ধরে করোনায় দৈনিক সংক্রমিতের সংখ্যা বেড়ে ২০ হাজারের উপরেই রয়েছে। গত ২৪ ঘণ্টাতেও কোভিডের দৈনিক সংক্রমণের রেখচিত্রে কোনও হেরফের দেখা যায়নি। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্তের সংখ্যা আরও বেড়ে হল ২০,৪০৮। দেশে দৈনিক সংক্রমণের তালিকায় মহারাষ্ট্র ও কেরলকে ছাপিয়ে শীর্ষে রয়েছে কর্নাটক। গত ২৪ ঘণ্টায় কর্নাটকে দৈনিক আক্রান্তের সংখ্যা ২,১৩০। পশ্চিমবঙ্গে সংক্রমণ সংখ্যা ১,২৮৪। আজ দেশে কত থাকে সংক্রমণ সংখ্যা সে দিকে নজর থাকবে। এ ছাড়া নজর থাকবে মাঙ্কি পক্সের খবরের দিকেও।

ব্রিটেনে প্রধানমন্ত্রিত্বের দৌড় এবং ঋষি সুনক

ব্রিটেনের পরবর্তী প্রধানমন্ত্রী হওয়ার প্রাথমিক যুদ্ধ জিতে চূড়ান্ত পর্বের লড়াইয়ে ঢুকে পড়েছেন ঋষি সুনক। শীঘ্রই হতে চলেছে চূড়ান্ত পর্বের নির্বাচন। ঋষির সঙ্গে লড়াইয়ে নামবেন লিজ্‌ ট্রাস। এ বার চূড়ান্ত তথা শেষ ধাপের নির্বাচন কোন দিকে যায় আজ সে দিকে নজর থাকবে।

কমনওয়েলথ গেমস

আজ কমনওয়েলথ গেমসে ভারত ও পাকিস্তানের মহিলা টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে। বিকেল সাড়ে ৩টে নাগাদ ওই খেলাটি শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE