Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

News of the day: কবে শপথ নেবেন মমতা? ফের বৃষ্টির সম্ভাবনা বঙ্গে, আইপিএল-সহ আজ নজরে আর কী কী

আজ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণবঙ্গে। হালকা বৃষ্টি হতে পারে দক্ষিণের জেলাগুলিতে।

বিপুল ভোটে জয়ী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বিপুল ভোটে জয়ী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২১ ০৮:৪৫
Share: Save:

রবিবার ভবানীপুর বিধানসভা আসনের ফলপ্রকাশ হয়েছে। বিপুল ভোটে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর পর বিধায়ক পদে তাঁকে শপথ নিতে হবে। আজ, সোমবার তাঁর শপথগ্রহণ কর্মসূচি নিয়ে আলোচনা হওয়ার কথা। কবে শপথ নেবেন মমতা, তা জানতে আজ সে দিকে নজর থাকবে।

'ভোট পরবর্তী হিংসা' মামলায় কলকাতা হাই কোর্টের পাঁচ বিচারপতির বেঞ্চ জোড়া তদন্তের রায় দিয়েছিল। এক দিকে, সিবিআই। অন্য দিকে, বিশেষ তদন্তকারী দল (সিট)। এখনও পর্যন্ত দুই-ই তদন্ত চলছে। ওই গতিপ্রকৃতি নিয়ে ডিভিশন গঠনের কথা তখন জানিয়েছিল আদালত। সেই মতো ডিভিশন বেঞ্চ গঠিত হয়। হাই কোর্ট সূত্রে খবর, বাংলায় ভোট পরবর্তী অশান্তির ঘটনায় পরবর্তী শুনানির জন্য ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের নেতৃত্বে ডিভিশন বেঞ্চ গঠন করা হয়েছে। ওই বেঞ্চই প্রাথমিক ভাবে তদন্ত রিপোর্ট দেখতে পারে। তবে বেঞ্চ গঠিত হলেও শুনানি হবে কি না, তা এখনও নিশ্চিত নয়। কারণ, হাই কোর্টের বৃহত্তর বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যায় রাজ্য। এখন শীর্ষ আদালতে ওই মামলাটির শুনানি চলছে। ফলে আজ হাই কোর্ট কোনও পদক্ষেপ করে কি না, সে দিকে নজর থাকবে।

এ ছাড়া আজ নজরে থাকবে বিধানসভা, আবহাওয়া ও আইপিএল সংক্রান্ত খবরের দিকে। স্পিকারের ডাকে বিধানসভায় আজ হাজিরা দেওয়ার কথা সিবিআই ও ইডি আধিকারিকদের। তবে ওই দুই কেন্দ্রীয় সংস্থা আজ বিধানসভায় যাবে কি না তা এখনও স্পষ্ট নয়। আজ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে। হালকা বৃষ্টি হতে পারে দক্ষিণের জেলাগুলিতে। আজ আইপিএল-এ খেলা রয়েছে দিল্লি ও চেন্নাইয়ের। প্রধান দুই প্রতিপক্ষের মধ্যে কী হয় তা-ও দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE