Advertisement
১১ মে ২০২৪
Manomay Bhattacharya

পঁচিশ পেরিয়ে মনোময়, ফিরছেন একক অনুষ্ঠানে

মনোময় ভট্টাচার্য

মনোময় ভট্টাচার্য

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৩ ১৯:৩৪
Share: Save:

কখনও নজরুল, কখনও রবীন্দ্রনাথ, কখনও বা আধুনিক বাংলা গান। একের পর এক হিট। রমরমিয়ে বিক্রি হচ্ছে সিডি। একক সঙ্গীত জগতের অন্যতম ধ্রুবতারা হলেন তিনি। তিনি শিল্পী মনোময় ভট্টাচার্য। যাঁর একক অনুষ্ঠান হলে আজও ভরে যায় রবীন্দ্র সদনের প্রেক্ষাগৃহ। পায়ে পায়ে সঙ্গীত জীবনের পঁচিশ বসন্ত পেরিয়ে এলেন শিল্পী। এ বার উদযাপনের পালা।

শিল্পীর গানের ২৫ বছর পূর্তি উপলক্ষ্যেই আগামী ৩০ এপ্রিল রবীন্দ্র সদনে অনুষ্ঠিত হতে চলেছে তাঁর একক অনুষ্ঠান ‘পঁচিশ পেরিয়ে মনোময়’। আয়োজনে বেহালা সাংস্কৃতিক সম্মিলনী। আলাপচারিতায় থাকবেন কবি শ্রীজাত।

মনোময় ভট্টাচার্যের কথা বললেই চোখের সামনে যেন ভেসে ওঠে নস্টালজিয়া। যাঁর গানের সুর এক লহমায় পৌঁছে দিতে পারে অন্য জগতে। আগামী ৩০ এপ্রিল সেই গানের ক্যারিশ্মাই ফের ফুটে উঠবে শিল্পীর গলায়। যাঁর কণ্ঠ আরও একবার মুগ্ধ করে দেবে দর্শকদের। তবে কেবল গানই নয়, অনুষ্ঠানে থাকবে আরও বিভিন্ন বিষয়। দীর্ঘ পঁচিশ বছর ধরে জমানো নানা জানা-অজানা কথার সাক্ষী থাকবেন দর্শক-শ্রোতারা। শ্রোতাদের জন্য রবীন্দ্রসঙ্গীত ছাড়াও থাকবে ভিন্ন ধারার বাংলা গান। থাকবে গজল, রাগও।

সম্প্রতি অনুষ্ঠান নিয়ে সমাজ মাধ্যমে খানিকটা আবেগপ্রবণ হয়ে একটি পোস্টও করেন মনোময়। ওই পোস্টে তিনি লেখেন, ‘গান নিয়েই বেঁচে থাকা। সেই গানে পঁচিশ বছর পেরিয়েও গেল। যাঁরা আমায় এত বছর ভালবাসা দিয়েছেন, তাঁদের জন্যই এই অনুষ্ঠান।’

আগামী ৩০ এপ্রিল, রবিবার, সন্ধ্যা ৬টা থেকে রবীন্দ্র সদনে ‘মনোময়’ সন্ধ্যার সাক্ষী থাকুন আপনারাও। টিকিট পাওয়া যাচ্ছে অনলাইন ও অফলাইনে। অফলাইনে টিকিট সংগ্রহ করতে পারবেন জলখাবার (সখেরবাজার), প্রতিলিপি (বেহালা ১৪ নম্বর বাসস্ট্যান্ড), মেলোডি (রাসবিহারী) ও শ্যামবাজার হোসিয়ারী থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manomay Bhattacharya musician
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE