Advertisement
২৫ এপ্রিল ২০২৪
rape crime

Thakurpukur: ভয় দেখিয়ে ডেকে এনে কিশোরীকে ‘ধর্ষণ’, ধৃত

শনিবার বিকেলে আঁকার স্কুলে যাওয়ার জন্য বাড়ি থেকে বেরিয়েছিল ওই কিশোরী। সন্ধ্যার পরে তার মোবাইল থেকে মায়ের মোবাইলে ‘বাঁচাও, বাঁচাও’ লেখা একটি এসএমএস আসে। কিন্তু তিনি মেয়েকে ফোন করলে সে ধরেনি।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২১ ০৭:১৬
Share: Save:

কিশোরীকে ধর্ষণের অভিযোগে এক যুবককে গ্রেফতার করল ঠাকুরপুকুর থানার পুলিশ। শনিবার রাতে অনুপ হালদার নামে ওই যুবককে জেমস লং সরণি এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন তদন্তকারীরা। অনুপকে গ্রেফতারের পাশাপাশি ওই কিশোরীকে উদ্ধার করা হয়েছে বলে পুলিশ সূত্রের দাবি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার বিকেলে আঁকার স্কুলে যাওয়ার জন্য বাড়ি থেকে বেরিয়েছিল ওই কিশোরী। সন্ধ্যার পরে তার মোবাইল থেকে মায়ের মোবাইলে ‘বাঁচাও, বাঁচাও’ লেখা একটি এসএমএস আসে। কিন্তু তিনি মেয়েকে ফোন করলে সে ধরেনি। এর পরে ঠাকুরপুকুর থানায় বিষয়টি জানালে ওই কিশোরীর মোবাইল ফোনের সূত্র ধরে জেমস লং সরণি এলাকায় পৌঁছে যায় পুলিশ। একটি গাড়ির মধ্যে থেকে মেয়েটিকে উদ্ধার করা হয়। পাশাপাশি, অনুপকে আটক করে থানায় নিয়ে আসা হয়। প্রাথমিক তদন্তের ভিত্তিতে জানা গিয়েছে, অনুপের সঙ্গে ফেসবুক মারফত মেয়েটির পরিচয় হয়েছিল। অভিযোগ, ওই কিশোরীর সঙ্গে অনুপ কয়েকটি ঘনিষ্ঠ ছবি মোবাইলে তুলে রেখেছিল। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দেওয়া হবে বলে ভয় দেখিয়ে নানা সময়ে মেয়েটিকে ডেকে এনে সে গাড়িতে ধর্ষণ করত বলে অভিযোগ। এই অভিযোগের ভিত্তিতে ধর্ষণ ও পকসো ধারায় মামলা দায়ের করেছে পুলিশ।

রবিবার অনুপকে আলিপুরের মুখ্য বিচারবিভাগীয় বিচারকের এজলাসে হাজির করে পুলিশ। সরকারি আইনজীবী শুভাশিস ভট্টাচার্য বলেন, ‘‘এটি জঘন্যতম অপরাধের মধ্যে পড়ে। ফেসবুকে পরিচয়ের সুযোগ নিয়ে এমন অপরাধ ঘটেই চলেছে। অভিযুক্তের দৃষ্টান্তমূলক শাস্তির জন্য হেফাজতে রেখে তদন্তের প্রয়োজন রয়েছে।’’ বিচারক অনুপের এক দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন। আজ, সোমবার অনুপকে বিশেষ পকসো আদালতে পেশ করা হবে বলে সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rape victim Thakurpukur rape crime
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE