Advertisement
২০ এপ্রিল ২০২৪
Post Poll Violence

Post Poll Violence: ঘরছাড়াদের অভিযোগ খতিয়ে দেখতে কেন্দ্র ও রাজ্যের প্রতিনিধি নিয়ে গঠিত হল কমিটি

ভোট পরবর্তী অশান্তিতে এখনও ঘরে ও কর্মস্থলে ফিরতে পারেননি প্রচুর মানুষ। এই অভিযোগ করেন আইনজীবী প্রিয়ঙ্কা টিবরেওয়াল এবং আইনজীবী শামিম আহমেদ।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২২ ২০:০৪
Share: Save:

কলকাতা হাই কোর্টের নির্দেশে ভোট পরবর্তী হিংসা মামলায় গঠিত হল তিন সদস্যের কমিটি। কমিটিতে রয়েছেন জাতীয় ও রাজ্য মানবাধিকার কমিশনের এক জন করে সদস্য এবং রাজ্য লিগ্যাল সার্ভিস অথিরিটির এক জন। ভোট পরবর্তী হিংসায় এখনও যাঁরা বাড়ি ফিরতে পারেননি তাঁদের অভিযোগ খতিয়ে দেখবে এই কমিটি।

ভোট পরবর্তী অশান্তিতে এখনও ঘরে ও কর্মস্থলে ফিরতে পারেননি বহু মানুষ। জনস্বার্থ মামলার শুনানিতে হাই কোর্টে এমন অভিযোগ করেন আইনজীবী প্রিয়ঙ্কা টিবরেওয়াল এবং আইনজীবী শামিম আহমেদ। সেই মামলায় প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ তিন সদস্যের একটি কমিটি গঠনের নির্দেশ দেয়। বলা হয়, হিংসার কারণে এখনও যাঁরা ভুক্তভোগী তাঁদের অভিযোগ খতিয়ে দেখবেওই কমিটি। এবং আদালতে রিপোর্ট জমা দেবে।

আদালতের নির্দেশ মতো শুক্রবার কমিটি গড়া হল। কমিটিতে রয়েছেন জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য রাজীব জৈন, রাজ্য মানবাধিকার কমিশনের রেজিস্ট্রার সাকেতকুমার ঝা, রাজ্য লিগ্যাল সার্ভিস অথরিটির সম্পাদক সদস্য রাজু মুখোপাধ্যায়। প্রসঙ্গত, এর আগে হাই কোর্টের বৃহত্তর বেঞ্চ এই ঘটনায় জাতীয় মানবাধিকার কমিশনকে অনুসন্ধান করতে বলেছিল। সে সময় রাজীবের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিল রাজ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Post Poll Violence Calcutta High Court NHRC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE