Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Dengue

ডেঙ্গিতে আবারও মৃত্যু কলকাতায়, হাওড়াতেও প্রাণ গেল ছ’মাসের শিশুর

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, যোধপুর পার্কের বেসরকারি হাসপাতালে মৌমিতা মুখোপাধ্যায় (৪০) নামে এক জনের মৃত্যু হয়েছে। গরফার কায়স্থপাড়ার বাসিন্দা ছিলেন।

ডেঙ্গির প্রকোপ বাড়ছে রাজ্যে। ফাইল চিত্র।

ডেঙ্গির প্রকোপ বাড়ছে রাজ্যে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২২ ২২:১২
Share: Save:

ডেঙ্গি আক্রান্ত হয়ে আরও এক জনের মৃত্যু কলকাতায়। বৃহস্পতিবার সকালে যোধপুর পার্কের একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে এক মহিলার। হাওড়াতেও ছ’মাসের একটি শিশুর মৃত্যু হয়েছে ডেঙ্গিতে। কলকাতার মেডিক্যাল কলেজে বুধবার গভীর রাতে ওই শিশুর মৃত্যু হয়।

যোধপুর পার্কের হাসপাতাল সূত্রে খবর, সেখানে মৌমিতা মুখোপাধ্যায় (৪০) নামে এক জনের মৃত্যু হয়েছে। তিনি গডরফার কায়স্থপাড়ার বাসিন্দা ছিলেন। মৌমিতার পরিবার সূত্রে খবর, জ্বরে আক্রান্ত হওয়ায় গত ৫ সেপ্টেম্বর তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। শারীরিক পরীক্ষা করে দেখা যায়, তিনি ডেঙ্গিতে আক্রান্ত। বৃহস্পতিবার হৃদরোগে আক্রান্ত হন মৌমিতা। তার কয়েক ঘণ্টার মধ্যে মৃত্যু হয়।

অন্য দিকে, মেডিক্যাল কলেজে ডেঙ্গি আক্রান্ত হয়ে যে শিশুটির মৃত্যু হয়েছে, তার বাড়ি হাওড়ায় বেলুড়ের জয় বিবি রোডে। হাসপাতাল সূত্রে খবর, গত ২ সেপ্টেম্বর তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। শিশুটির ফুসফুসে জল জমে গিয়েছিল। ডায়ালিসিসও করানো হয়। প্রসঙ্গত, বেলুড়ে দিন দুয়েক আগে এক যুবকের মৃত্যু হয়েছিল ডেঙ্গিতে। এ বিষয়ে হাওড়ার মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিতাই মণ্ডল বলেন, ‘‘গত জানুয়ারি মাস থেকে এখনও পর্যন্ত জেলায় ১ হাজার ১৫১ জন ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন। মারা গিয়েছেন চার জন। ডেঙ্গি রুখতে মশা মারার জন্য ভেক্টর কন্ট্রোল টিম যুদ্ধকালীন তৎপরতায় কাজ করছে। গ্রাম থেকে শহরে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বেশি। তবে ডেঙ্গি প্রতিরোধে সাধারণ মানুষকে আরও সচেতন হতে হবে।’’

প্রসঙ্গত, রাজ্যে ৪০১ জন নতুন করে ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার পর্যন্ত মোট ৩১৫ জন রোগী ডেঙ্গি নিয়ে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন। রাজ্যে কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ এবং দার্জিলিং জেলায় তুলনামূলক ভাবে বেশি সংখ্যক রোগী ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dengue
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE