Advertisement
০৩ মে ২০২৪
Suvendu Adhikari

শুভেন্দু-মুকুলের বিরুদ্ধে ব্যবস্থা নয় কেন, প্রশ্ন আপের

এই প্রসঙ্গেই উঠে আসে এ রাজ্যের কথা। আপ নেতারা জানান, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি যে বিজেপির দ্বারা নিয়ন্ত্রিত হয়, তার প্রমাণ হল সারদা-নারদা তদন্ত।

Suvendu Adhikari.

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২৩ ০৭:৫৪
Share: Save:

দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়ার গ্রেফতারির বিরুদ্ধে সরব হলেন এ রাজ্যের আপ নেতারা। কলকাতা প্রেস ক্লাবে শনিবার একটি সাংবাদিক সম্মেলন করে রাজ্য আপের মুখপাত্র সুশান্ত ভট্টাচার্য, সোহেল রানা আলম, তুলিকা অধিকারী, বিশ্বদীপ মৈত্ররা দাবি করেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণেই বিজেপি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে ব্যবহার করে বিরোধী নেতাদের বিব্রত করছে। তাঁরা আরও দাবি করেন, সিসৌদিয়া নির্দোষ। তাঁর বাড়ি তল্লাশি করে কিছু পাওয়া যায়নি। শুধুমাত্র রাজনৈতিক কারণে প্রথমে সিবিআই ও পরে ইডি তাঁকে আটকে রেখেছে।

এই প্রসঙ্গেই উঠে আসে এ রাজ্যের কথা। আপ নেতারা জানান, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি যে বিজেপির দ্বারা নিয়ন্ত্রিত হয়, তার প্রমাণ হল সারদা-নারদা তদন্ত। মুকুল রায়, শুভেন্দু অধিকারীরা অভিযুক্ত হওয়া সত্বেও শুধুমাত্র বিজেপিতে যোগ দেওয়ায় তাঁদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ আপের। সেই সঙ্গে নিয়োগ কেলেঙ্কারি তদন্ত নিয়ে তাঁদের মত, তদন্ত দ্রুত শেষ হোক। যদি সত্যিই কেউ দোষ করে থাকেন, তবে তাঁর শাস্তি হোক। কিন্তু দিনের পর দিন গাড়ি, বাড়ি, টাকা উদ্ধার হওয়া দেখিয়ে রাজনৈতিক আবহাওয়া উত্তপ্ত করার কোনও মানে হয় না।

এ বিষয়ে বিজেপির সর্ব ভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের পাল্টা দাবি, “আপের নেতারা গ্রেফতার হচ্ছেন। বড় দুর্নীতি হয়েছে সেখানে। তাই এখন অন্যদের পাশে চাইছেন। দোষ করলে, প্রমাণ থাকলে গ্রেফতার হবেনই। সেখানে বিরোধী-শাসকের কোনও বিষয় নেই। দলের মধ্যে থাকলেও দুর্নীতি করলে যে কাউকে ছাড়া হবে না সেটা আমরা কর্নাটকে দেখিয়ে দিয়েছি। মুকুল রায়কে বিজেপিতে থাকাকালীন সিবিআই ডেকেছিল। শুভেন্দু অধিকারীকেও ডেকেছিল। আবার দরকার হলে ওঁরা আবার যাবেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari Mukul Roy AAP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE