Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Abhishek Banerjee

অভিষেকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নয় সোমবার পর্যন্ত, সুপ্রিম কোর্টে শুনানি শেষে দাবি আইনজীবীর

শুক্রবার সকাল থেকে কলকাতায় ইডি দফতরে অভিষেককে জিজ্ঞাসাবাদ করেছেন তদন্তকারীরা। তারই মধ্যে সুপ্রিম কোর্টেও চলে শুনানি। আর তাতেই আপাতত রক্ষাকবচ পেলেন অভিষেক।

ইডি যে কড়া পদক্ষেপ করতে পারবে না সেই রক্ষাকবচ সুপ্রিম কোর্ট থেকে আগেই পেয়েছিলেন অভিষেক।

ইডি যে কড়া পদক্ষেপ করতে পারবে না সেই রক্ষাকবচ সুপ্রিম কোর্ট থেকে আগেই পেয়েছিলেন অভিষেক। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২২ ১৮:০৮
Share: Save:

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আগামী সোমবার পর্যন্ত কোনও কড়া পদক্ষেপ করতে পারবে না এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। শুক্রবার অভিষেকের বিরুদ্ধে তদন্ত সংক্রান্ত মামলার শুনানি ছিল সুপ্রিম কোর্টে। পরবর্তী শুনানি হবে সোমবার। তার আগে অভিষেকের বিরুদ্ধে ইডি কোনও কড়া পদক্ষেপ করতে পারবে না বলে আদালত জানিয়েছে বলে দাবি করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেকের আইনজীবী সঞ্জয় বসু। আনন্দবাজার অনলাইনকে তিনি বলেন, ‘‘বিচারপতি বলেছেন, সোমবার আসুন। এই সময়ের মধ্যে কিছু হবে না।’’ শুনানি হয় সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি উদয় উমেশ ললিতের ডিভিশন বেঞ্চে।

শুক্রবার সকাল থেকে কলকাতায় ইডি দফতরে অভিষেককে জিজ্ঞাসাবাদ করেছেন তদন্তকারীরা। তারই মধ্যে সুপ্রিম কোর্টেও চলে শুনানি। আর তাতেই আপাতত রক্ষাকবচ পেলেন অভিষেক। প্রসঙ্গত, অভিষেক ও তাঁর স্ত্রী রুজিরাকে দিল্লির বদলে কলকাতাতেই জিজ্ঞাসাবাদ করা হোক বলে গত ১৭ মে রায় দিয়েছিল সুপ্রিম কোর্ট। একই সঙ্গে আদালত জানিয়েছিল, অভিষেক-রুজিরাকে জিজ্ঞাসাবাদ করতে গিয়ে ইডি আধিকারিকদের যেন কোনও হেনস্থার মুখে পড়তে না হয়, তা নিশ্চিত করতে হবে রাজ্য পুলিশ ও প্রশাসনকে।

ইডি যে কড়া পদক্ষেপ করতে পারবে না, সেই রক্ষাকবচ সুপ্রিম কোর্ট থেকে আগেই পেয়েছিলেন অভিষেক। রুজিরা ইডির সমন অগ্রাহ্য করেছেন বলে অভিযোগ পেয়ে দিল্লি হাই কোর্ট অভিষেক-জায়ার বিরুদ্ধে জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল। গত ১৭ অগস্ট সুপ্রিম কোর্ট তাতেও স্থগিতাদেশ জারি করে। সেই মামলারই শুনানি ছিল শুক্রবার। শুনানিতে তৃণমূল নেতার আইনজীবীরা আদালতে এমন অভিযোগও করেন যে, চিকিৎসার জন্য দুবাই যেতে গেলেও হেনস্থার শিকার হতে হচ্ছে অভিষেককে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhishek Banerjee ED TMC Supreme Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE