Advertisement
০২ মে ২০২৪
Abhishek Banerjee

Yaas Effect: ইয়াস ঘুর্ণিঝড়ে বিধ্বস্ত সুন্দরবন পরিদর্শনে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

বুধবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলার অন্তর্ভুক্ত সুন্দরবন এলাকার বেশ কয়েকটি দুর্গত ব্লক ঘুরে দেখবেন তিনি।

ইয়াসে বিধ্বস্ত সুন্দরবন এলাকা পরিদর্শনে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

ইয়াসে বিধ্বস্ত সুন্দরবন এলাকা পরিদর্শনে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২১ ১৮:১৪
Share: Save:

ইয়াস ঘুর্ণিঝড়ে বিধ্বস্ত সুন্দরবন এলাকা পরিদর্শনে যাচ্ছেন তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। বুধবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলার অন্তর্ভুক্ত সুন্দরবন এলাকার বেশ কয়েকটি দুর্গত ব্লক ঘুরে দেখবেন তিনি। তাই জেলা তৃণমূল নেতৃত্বের সঙ্গে প্রশাসনিক স্তরেও তৎপরতা শুরু হয়েছে। বুধবার দুপুর ২টো নাগাদ উত্তর ২৪ পরগনা জেলার ধামাখালিতে হেলিকপ্টারে করে পৌঁছবেন অভিষেক। সেখান থেকে জেলা প্রশাসনের একটি বোটে করে যাবেন সন্দেশখালি-১ নম্বর ব্লকের একটি ত্রাণ শিবিরে। যাওয়ার পথে বোটে চড়েই বেশ কিছু দুর্গত এলাকা পরিদর্শন করবেন। ত্রাণ শিবিরে গিয়ে ত্রাণ বিতরণের পাশাপাশি, ত্রাণ শিবিরে থাকা মানুষজনের সঙ্গে কথা বলবেন। এই সফরে তাঁর সঙ্গে থাকবেন বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক সহ প্রশাসনিক আধিকারিকরা।

এর পর সন্দেশখালি থেকেই হেলিকপ্টারে করেই অভিষেক রওনা দেবেন দক্ষিণ ২৪ পরগনা জেলার উদ্দেশ্যে। প্রথমে যাবেন পাথরপ্রতিমা ব্লকে। সেখানেও একটি ত্রাণ শিবিরে যাওয়ার পাশাপাশি, দুর্গত এলাকা পরিদর্শন করতে পারেন ডায়মন্ডহারবারের সাংসদ। পাথরপ্রতিমার কাজ সেরে তিনি যাবেন সাগরে। সেখানে সুন্দরবন উন্নয়নমন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরাকে নিয়ে এলাকা পরিদর্শন করে ত্রাণসামগ্রী বিলি করবেন। উল্লেখ্য, ঘুর্ণিঝড়ের সঙ্গে ভরা কোটালের কারণে সুন্দরবন এলাকায় যে জলোচ্ছ্বাস হয়েছিল, তাতে বিস্তর ক্ষতি হয়েছে সুন্দরবনের বাঁধের। ফলে প্লাবিত হয়েছে গ্রামের পর গ্রাম। সেই রিপোর্ট হাতে পেয়েই অভিষেকের সুন্দরবন সফর বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, গত ২৬ মে ইয়াস ঘুর্ণিঝড়ের পরদিনই নিজের সংসদীয় এলাকা পরিদর্শনে গিয়ে ত্রাণ শিবিরে গিয়ে ত্রাণসামগ্রী বিলি করেছেন মুখ্যমন্ত্রীর সাংসদ ভাইপো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhishek Banerjee Cyclone Yaas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE