Advertisement
০৭ মে ২০২৪
Abhishek Bannerjee

Abhishek Banerjee: নজর আগামী বছর উত্তর-পূর্বাঞ্চলের রাজ্যের জোড়া ভোটে, ২৯ জুলাই মেঘালয়ে যাবেন অভিষেক

আগামী ২৯ জুন মেঘালয় যাবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। মেঘালয় বিধানসভায় বর্তমানে প্রধান বিরোধী দল তৃণমূল।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২২ ১৪:২১
Share: Save:

২০২৩-এর ফেব্রুয়ারি মাসে দেশের উত্তর-পূর্বাঞ্চলের দুই রাজ্যে বিধানসভা নির্বাচন। এখন থেকেই সেই নির্বাচনকে পাখির চোখ করতে চলেছে তৃণমূল শীর্ষ নেতৃত্ব। তাই আগামী ২৯ জুন মেঘালয় যাবেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী বছর ফেব্রুয়ারি মাসে ত্রিপুরা ও মেঘালয়ে বিধানসভা নির্বাচন। সেই লক্ষ্যে অনেক আগে থেকেই সাংগঠনিক কাজকর্ম শুরু করেছেন অভিষেক। মেঘালয় বিধানসভায় তৃণমূল এখন প্রধান বিরোধী দল। যে কারণে উত্তর-পূর্বাঞ্চলের অন্য রাজ্যগুলির তুলনায় মেঘালয়ে তৃণমূলের অবস্থা অনেকটাই ভাল।

তৃণমূল নেতৃত্ব এখন মেঘালয়ের রাজনীতিতেই মনোনিবেশ করতে চাইছেন। ত্রিপুরার সাম্প্রতিক উপনির্বাচনে ভরাডুবির বিষয়টি নিয়ে বিশেষ ভাবিত নন তৃণমূল শীর্ষ নেতৃত্ব। তাঁদের কথায়, উপনির্বাচনের ফলাফল দেখে আগামী বিধানসভা নির্বাচনের ফলাফল কী হবে, তা নিয়ে আগাম কোনও অনুমান করা ঠিক নয়। তাই তুলনামূলক ছোট রাজ্য ত্রিপুরা ও মেঘালয়ের রাজনীতিতে মনোনিবেশ করে ২০২৪ সালের লোকসভা ভোটের আগে পশ্চিমবঙ্গের বাইরের রাজ্যে ঘাসের উপর জোড়াফুল ফোটানোর ভাবনায় রয়েছে তৃণমূল।

ত্রিপুরা ও মেঘালয়ে ৬০টি করে বিধানসভা আসন রয়েছে। যা পশ্চিমবঙ্গের তুলনায় অনেকটাই কম। তাই আগামী বছর বিধানসভা নির্বাচনে ভাল কিছু করে দেখানোর লক্ষ্যেই উত্তর-পূর্বাঞ্চলের রাজ্যগুলিতে ধারাবাহিক সফরে যাবেন তৃণমূলের শীর্ষ নেতারা। ২৯ জুন শিলং গিয়ে মুকুল সাংমা-সহ তৃণমূলের গুরুত্বপূর্ণ নেতাদের সঙ্গে বৈঠক করে আগামী কর্মসূচি স্থির করবেন অভিষেক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhishek Bannerjee Abhishek Banerjee AITC TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE