Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২২
AITC

Abhishek Banerjee: শহিদ সমাবেশে উত্তরবঙ্গের অংশগ্রহণ বাড়াতে ১২ জুলাই আলিপুদুয়ারে জনসভা অভিষেকের

আগামী ২১ জুলাই কলকাতায় হবে তৃণমূলের শহিদ দিবসের সমাবেশ। সেই সমাবেশের প্রচারে আলিপুরদুয়ার যাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২২ ২০:২৮
Share: Save:

দু’বছর পর ফের কলকাতায় হবে তৃণমূলের শহিদ দিবসের সমাবেশ। সেই সমাবেশের প্রস্তুতি সভার কর্মসূচিতে উত্তরবঙ্গ যাবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ১২ জুলাই আলিপুরদুয়ারে জনসভা করবেন তিনি। ওইদিন জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলা তৃণমূল সম্মিলিত ভাবে ওই জনসভার আয়োজন করবে। প্রাথমিক ভাবে ধূপগুড়ি পুরসভার মাঠে জনসভাটি হবে বলে স্থির হয়েছে। কিন্তু দুই জেলার সভায় জনসমাগম বেশি হতে পারে বলেই মনে করছেন দলীয় নেতারা। তাই ধূপগুড়ির পাশাপাশি বিকল্প সভাস্থলের সন্ধানে রয়েছেন তাঁরা।

শহিদ সমাবেশের প্রস্তুতি সভা করতে উত্তরবঙ্গের আলিপুরদুয়ারকে বেছে নেওয়ার মধ্যে তৃণমূলের রাজনৈতিক কৌশল রয়েছে বলেই মনে করা হচ্ছে। ২০২১ সালের বিধানসভা ভোটে আলিপুরদুয়ারের পাঁচটি আসনে জয় পেয়েছে বিজেপি। জলপাইগুড়িতে তৃণমূল জয় পেলেও, বিজেপির দাপট ছিল চোখে পড়ার মতো। সম্প্রতি তৃণমূল ভবনে আয়োজিত সমাবেশের প্রস্তুতি বৈঠকে অভিষেক নির্দেশ দিয়েছিলেন, উত্তরবঙ্গে বিজেপির প্রভাব কমাতে, এ বারের সমাবেশে উত্তরবঙ্গ থেকে বেশি সংখ্যায় কর্মীদের নিয়ে আসতে হবে। তাই তিনি নিজেই নেতা-কর্মীদের উৎসাহী করতে আলিপুদুয়ারে জনসভা করতে আসছেন।

তৃণমূল সূত্রে খবর, জুলাই মাসে আরও বেশ কয়েকটি জেলায় গিয়ে ২১ জুলাইয়ের জনসভার সমর্থনে প্রচার চালাবেন অভিষেক। তবে আলিপুরদুয়ার ছাড়া আর কোনও জেলায় জনসভা করার কর্মসূচি হয়নি এখনও। প্রসঙ্গত, ২০২০ ও ২০২১ সালে তৃণমূলের শহিদ সমাবেশ হয়েছিল ভার্চুয়ালি। ২০১৯ সালে শেষবার বিরাট জনসমাবেশ হয়েছিল কলকাতায়। আর ২০১৪ সালের অক্টোবর মাসে যুব সংগঠনের দায়িত্ব তুলে নেওয়ার পর থেকেই অভিষেক ২১ জুলাইয়ের সমাবেশ করতে বড় ভূমিকায় থাকেন। ২০১৫ সাল থেকে সভার প্রচার করতে জেলায় জেলায় গিয়ে জনসভাও করেন তিনি। কিন্তু করোনা সংক্রমণের কারণে দু’বছর প্রচারসভা বন্ধ থাকার পর আবারও তা শুরু করছেন অভিষেক।

২৭ জুন কলকাতার তেরাপন্থ ভবনে সভার প্রস্তুতিতে শীর্ষ নেতাদের নিয়ে বৈঠকের ডাক দিয়েছেন তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.