Advertisement
২৪ এপ্রিল ২০২৪
mukul roy

Mukul Roy: বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদে আরও এক বছর থাকবেন মুকুল রায়

মুকুল রায়কে রেখে দেওয়া হল পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদে। বিধানসভার সব কমিটির চেয়ারম্যানদের পদ এক বছরের জন্য বাড়ানো হয়েছে।

তৃণমূল নেতা মুকুল রায়।

তৃণমূল নেতা মুকুল রায়। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২২ ১৯:২৬
Share: Save:

মুকুল রায়ের বিধায়ক পদ নিয়ে টানাপড়েনর মধ্যেই পাবলিক অ্যাকাউন্টস কমিটির (পিএসি) চেয়ারম্যান পদে তাঁর মেয়াদ আরও এক বছর বাড়ানো হল। শুক্রবার শেষ হয়েছে বিধানসভার বাদল অধিবেশন। অধিবেশন শেষে বিধানসভার সমস্ত কমিটির মেয়াদ বাড়ানো হয়েছে। প্রতিটি কমিটির মেয়াদ এক বছর করে বাড়িয়েছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। বিধানসভার সবচেয়ে গুরুত্বপূর্ণ কমিটিগুলির মধ্যে অন্যতম হল এই পিএসি। গত বছর ১১ জুন বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করেন কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল। তারপরেই তাঁকে বিধানসভার পিএসি-র চেয়ারম্যান করা হয়।

বিধানসভার ৪১টি কমিটির মধ্যে ছয়টি কমিটির চেয়ারম্যান পদ দেওয়া হয়েছিল বিরোধী দল বিজেপি-কে। কিন্তু দলত্যাগী মুকুলকে পিএসি-র চেয়ারম্যান পদ দেওয়ায় ওই ছয়টি কমিটির চেয়ারম্যান পদ প্রত্যাখান করে বিজেপি। সেই মুকুলকই আরও এক বছর চেয়ারম্যান পদে রেখে দেওয়া হল।

মুকুলের বিধায়ক পদ খারিজের দাবিতে দীর্ঘ দিন ধরেই সরব বিজেপি। ২০২১ সালে বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে কৃষ্ণনগর উত্তর কেন্দ্র থেকে জয় লাভ করেন মুকুল। কিন্তু, ১১ জুন তৃণমূল ভবনে গিয়ে বিজেপি ছেড়ে শাসকদলে যোগ দেন তিনি। তার পর থেকেই তাঁর বিধায়ক পদ খারিজের দাবিতে কখনও স্পিকার, কখনও আদালতের দ্বারস্থ হয়েছে বিজেপি পরিষদীয় দল। কিন্তু আদালতের নির্দেশে দু’বার স্পিকারের জানিয়েছেন, মুকুল এখনও বিজেপিতেই রয়েছেন। তাই তিনি বিজেপির বিধায়ক। তৃণমূলে যোগ দেওয়ার কোনও প্রমাণ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE