Advertisement
২৪ মে ২০২৪
by election

By-elections: তিন কেন্দ্রে পনেরো কোম্পানি আধাসেনা

ইতিমধ্যেই তিনটি কেন্দ্রের ভোটের জন্য ব্যয়, সাধারণ এবং পুলিশ পর্যবেক্ষক নিয়োগ করেছে নির্বাচন কমিশন।

ফাইল চিত্র

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২১ ০৬:১০
Share: Save:

পশ্চিমবঙ্গে তিন বিধানসভা কেন্দ্রের ভোটে পাহারাদারির জন্য কেন্দ্রীয় বাহিনী আসতে শুরু করে দিয়েছে। ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচন এবং মুর্শিদাবাদের শমশেরগঞ্জ ও জঙ্গিপুরের ভোটের জন্য প্রাথমিক ভাবে ১৫ কোম্পানি বাহিনী এসে পৌঁছেছে বলে মঙ্গলবার নির্বাচন কমিশন সূত্রের খবর। আপাতত তারা তিনটি বিধানসভা কেন্দ্রের এলাকায় টহল দেবে। পরে প্রয়োজন অনুযায়ী আরও আধাসেনা আসতে পারে।
ইতিমধ্যেই তিনটি কেন্দ্রের ভোটের জন্য ব্যয়, সাধারণ এবং পুলিশ পর্যবেক্ষক নিয়োগ করেছে নির্বাচন কমিশন। এক জন করে ব্যয়, সাধারণ ও পুলিশ পর্যবেক্ষক থাকবেন ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচনে। তবে মুর্শিদাবাদের দু’টি কেন্দ্রের দেখভাল করার জন্য তিন শ্রেণির এক জন করে পর্যবেক্ষককে দায়িত্ব দেওয়া হয়েছে।

৩০ সেপ্টেম্বর ওই তিন কেন্দ্রে ভোট হবে। বিশেষ করে ভবানীপুরের উপনির্বাচন ঘিরে শুধু পশ্চিমবঙ্গ নয়, সারা দেশেই কৌতূহল তুঙ্গে। রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস এবং প্রধান বিরোধী দল বিজেপির শিবিরে সাজো সাজো রব। বৃষ্টি মাথায় করে বাড়ি-বাড়ি প্রচার চলছে রোজই। বসে নেই সিপিএম-সহ অন্য বিরোধীরাও। গত বিধানসভা নির্বাচনের মতো এ বারেও সংশ্লিষ্ট এলাকাগুলির আইনশৃঙ্খলা পরিস্থিতির ব্যাপারে রাজ্য সরকারের কাছ থেকে রিপোর্ট চেয়েছে কমিশন। প্রশাসনিক সূত্রের খবর, জেলা প্রশাসনকে আপাতত প্রতি সপ্তাহেই এই ধরনের রিপোর্ট পাঠাতে হবে কমিশনের কাছে। নির্বাচনের আদর্শ আচরণবিধি মেনে চলার

বাধ্যবাধকতা তো আছেই। সেই সঙ্গে চলতি কোভিড পরিস্থিতিতে নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে নির্বাচনের যাবতীয় কাজকর্ম হচ্ছে কি না, সেই ব্যাপারেও বিশেষ ভাবে নজর রাখবে কমিশন। বিধি মান্য করার বিষয়টি নিশ্চিত যাতে করা হয়, প্রশাসনের শীর্ষ কর্তাদের উপরে সেই দায়িত্ব ছেড়েছে দিল্লির নির্বাচন সদন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

by election Bhabanipur Bypoll
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE