Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

বাড়িতে বিজেপি, ‘ল্যাঠা চুকিয়ে’ দিলেন সৌমিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৬ জুন ২০১৮ ০৬:০৩
সাক্ষাৎ: সৌমিত্র চট্টোপাধ্যায়ের বাড়িতে বিজেপি নেতা রাহুল সিংহ। শুক্রবার গল্ফ গ্রিনে। নিজস্ব চিত্র

সাক্ষাৎ: সৌমিত্র চট্টোপাধ্যায়ের বাড়িতে বিজেপি নেতা রাহুল সিংহ। শুক্রবার গল্ফ গ্রিনে। নিজস্ব চিত্র

সমর্থনের আশায় সম্পর্ক গড়তে গিয়েছিলেন। বিজেপি নেতা বাড়ি থেকে বেরোতেই সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রতিক্রিয়া, ‘‘কত লোকই তো আসেন দেখা করতে। উনিও সময় চেয়েছিলেন। কিছু কাগজ দিয়ে গিয়েছেন। ল্যাঠা চুকে গিয়েছে!’’

শুরুটা করেছিলেন স্বয়ং অমিত শাহ। দেশ জুড়ে নানা ক্ষেত্রের পরিচিত ব্যক্তিদের বাড়িতে গিয়ে দেখা করে ‘জনসম্পর্ক অভিযান’। শাহ নিজেই গিয়েছেন রতন টাটা বা লতা মঙ্গেশকরের কাছে। লক্ষ্য, বিজেপির ‘গ্রহণযোগ্যতা’ বাড়ানো। বাংলায় সেই অভিযানের অঙ্গ হিসেবেই শুক্রবার সকালে অভিনেতা সৌমিত্রবাবুর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন বিজেপির রাহুল সিংহ। কিন্তু দলের গ্রহণযোগ্যতা বাড়ানো দূরে থাক, সাকুল্যে সাত মিনিটে প্রস্থান করতে হয়েছে বিজেপির কেন্দ্রীয় সম্পাদককে। উল্টে শুনে আসতে হয়েছে নোট বাতিল প্রকল্প নিয়ে আম নাগরিকের সুরেই সৌমিত্রবাবুর অসন্তোষের কথা।

সৌজন্যের স্মারক হিসেবে সৌমিত্রবাবুর জন্য বই নিয়ে গিয়েছিলেন রাহুলবাবু। তার পরে জানতে চেয়েছিলেন, কেন্দ্রীয় সরকারের কাজ নিয়ে পরামর্শের কথা। কোনও উচ্ছ্বাস না দেখিয়ে সৌমিত্রবাবু বলেছেন, ‘‘এগুলো করলে ভাল হয়, ওগুলো করলে ভাল হয়, এ সব বলতে গেলে যে জায়গায় থাকতে হয়, সেখান থেকে আমি বহু দূরে আছি!’’ এর পরে কেন্দ্রীয় সরকারের কাজে তিনি খুশি কি না জানতে চান রাহুলবাবু। সৌমিত্রবাবু সটান বলে দেন, একটা কাজে তিনি একেবারেই খুশি নন— নোট বাতিল। কেন্দ্রীয় সরকারের ওই সিদ্ধান্তের জন্য বেশ কিছু ব্যবহারিক অসুবিধা হয়েছে। তাতে তিনিও ভুক্তভোগী।

Advertisement

বাইরে বেরিয়ে রাহুলবাবু বলেন, ‘‘সৌজন্যমূলক কথাবার্তা হয়েছে। উনি নানা কাজে ব্যস্ত। তার মধ্যেও ওঁর পরামর্শ চেয়েছি। নোট বাতিলে যে সমস্যা হয়েছে, সেই কথা উনি জানিয়েছেন।’’ আর সৌমিত্রবাবুর মন্তব্য, পাঁচ মিনিট সৌজন্যমূলক কথা হয়েছে।

গোটা বৃত্তান্তে বামপন্থী মহল খুশি। বিজেপির নেতা সৌমিত্রবাবুর বাড়ি যাচ্ছেন, এই ঘটনার দিকে নজর ছিল শাসক শিবিরেরও। দিনের শেষে তাদের হাসিও চওড়া হয়েছে। তাঁদেরও অঘোষিত প্রতিক্রিয়া, উচিত সময়ে উচিত কাজই করেছেন সৌমিত্রবাবু!



Tags:
Soumitra Chatterjee Rahul Sinha Jansampark Abhiyan Demonetisationসৌমিত্র চট্টোপাধ্যায়রাহুল সিংহ Actor Politician

আরও পড়ুন

Advertisement