Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Adhir Ranjan Chowdhury

আপৎকালে সাংসদ তহবিলে ছাড় চেয়ে আর্জি অধীরের

করোনার দ্বিতীয় ঢেউ চলাকালীনই বাংলা ও ওড়িশায় ‘ইয়াস’ ঘুর্ণিঝড়ের জেরে পরবর্তী সময়ে সংক্রমণ আরও বেড়ে যেতে পারে বলে অধীরবাবুর আশঙ্কা।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২১ ০৬:০৭
Share: Save:

সাংসদ তহবিল দু’বছরের জন্য বন্ধ করে রেখেছে কেন্দ্রীয় সরকার। এখন বিপর্যয়ের সময়ে ওই নিষেধাজ্ঞা তুলে নিয়ে সাংসদ তহবিলের টাকা বিপন্ন মানুষের সাহায্যার্থে কাজে লাগানোর আর্জি জানিয়ে লোকসভার স্পিকার ওম বিড়লাকে চিঠি দিলেন বিরোধী দলের নেতা ও প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী।

করোনার দ্বিতীয় ঢেউ চলাকালীনই বাংলা ও ওড়িশায় ‘ইয়াস’ ঘুর্ণিঝড়ের জেরে পরবর্তী সময়ে সংক্রমণ আরও বেড়ে যেতে পারে বলে অধীরবাবুর আশঙ্কা। সেই প্রেক্ষিতেই স্পিকারের কাছে সাংসদ তহবিলের টাকা ব্যবহারের অনুমতি চেয়েছেন তিনি। স্পিকারকে বৃহস্পতিবার পাঠানো চিঠিতে তিনি লিখেছেন, ‘করোনা মহামারীর এই দুর্দশার সময়েই ওড়িশা ও বাংলার মানুষ ইয়াস নামক তীব্র ঘূর্ণিঝড়ের কবলে পড়েছেন। যার ফলে, আগামী দিনগুলিতে এই সব রাজ্যে করোনা সংক্রমণ আরও বেড়ে যাওযার আশঙ্কা রয়েছে। তেমন পরিস্থিতিতে স্বাস্থ্য পরিকাঠামোর উপরে চাপ এসে পড়বে। সেই পরিস্থিতির কথা বিবেচনা করে দ্রুত করোনা চিকিৎসায় প্রয়োজনীয় সরঞ্জাম কেনার অনুমতি দিন স্পিকার’।

পিপিই কিট, অক্সিজেন সিলিন্ডার, কনসেন্ট্রেটর, ভেন্টিলেটর, গ্লাভস, মাস্ক, অক্সিমিটারের জোগান বাড়ানোর জন্য সাংসদ তহবিল খুলে দেওয়ার পক্ষে সওয়াল করেছেন অধীরবাবু। তাঁর যুক্তি, কোনও নিয়মই মানুষের স্বার্থের ঊর্ধ্বে হতে পারে না। সাংসদেরা যখন জনপ্রতিনিধি, নিজেদের এলাকার সাধারণ মানুষের স্বার্থে স্বাস্থ্য পরিকাঠামোগত ক্ষেত্রে সাংসদ তহবিলের টাকা বাধাহীন ভাবে খরচের অনুমতি চেয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress Adhir Ranjan Chowdhury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE