Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

একইদিনে সভা অধীর, মানসের

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর ২৬ জানুয়ারি ২০১৭ ০০:০০

একই দিনে দুই শিবিরের দুই যুযুধানের সমাবেশ ঘিরে রাজনৈতিক উত্তাপ বাড়ছে সবংয়ে। আগামী শনিবার ব্লক কংগ্রেসের সম্মেলনে যোগ দিতে সবংয়ে আসছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। তাঁর সঙ্গে থাকবেন দলের পরিষদীয় দলনেতা আব্দুল মান্নান। ওই দিনই আবার সবংয়ে ছাত্র-যুব সমাবেশের ডাক দিয়েছে তৃণমূল। সমাবেশে থাকবেন প্রাক্তন মন্ত্রী তথা বিধায়ক মানস ভুঁইয়া। উপস্থিত থাকবেন শাসকদলের রাজ্য ও জেলা নেতারাও।

মানসবাবু সবংয়ের দীর্ঘদিনের বিধায়ক। গত বিধানসভা নির্বাচনেও তিনি ওই কেন্দ্র থেকে বিপুল ভোটে জেতেন। পরে পরিস্থিতি বদলায়। এক তৃণমূলকর্মী খুনের ঘটনায় নাম জড়ায় মানসবাবুদের। ঘটনাচক্রে, এরপরই কংগ্রেসে ছেড়ে তৃণমূলে নাম লেখানোর হিড়িক পড়ে। গত বছর মানসবাবুও কংগ্রেস থেকে তৃণমূলে যোগ দেন।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, এই দলবদলের জেরে সবংয়ে কংগ্রেসের অনেকটাই ক্ষতি হয়েছে। যদিও কংগ্রেস নেতৃত্বের দাবি, এই ক্ষতি সাময়িক। সামান্য যে ক্ষত তৈরি হয়েছে তা দ্রুতই মেরামত হয়ে যাবে! মানসবাবুরা দলবদল করার পর একবার মেদিনীপুরে এসেছেন অধীরবাবু। জেলা কংগ্রেসের বর্ধিত সভায় দলীয় কর্মীদের চাঙ্গা করার চেষ্টা করেন তিনি। এ বার তাঁর গন্তব্য সবং। সবং সদরেই এই সম্মেলন হবে। সবংয়ে এসে অধীরবাবু কী বার্তা দেন, তা নিয়ে জল্পনা কংগ্রেসের অন্দরেও। শনিবার তৃণমূলের ছাত্র-যুব সমাবেশ হবে সবংয়ের তেমাথানিতে। এই সমাবেশের প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে। দিন কয়েক আগে সবংয়ে এক বৈঠক করেন মানসবাবু। দলের এক সূত্রের দাবি, ওই বৈঠকেই ছাত্র-যুব সমাবেশ আয়োজনের সিদ্ধান্ত হয়। ছাত্র- যুব সমাবেশে টিএমসিপির রাজ্য সভানেত্রী জয়া দত্তও থাকতে পারেন বলে দলের এক সূত্রের দাবি। সভায় দলীয় নেতৃত্ব কী বার্তা দেন, সেটাই দেখার।

Advertisement

আরও পড়ুন

Advertisement