Advertisement
২৭ এপ্রিল ২০২৪
West Bengal

Covid Update West Bengal: ১ জানুয়ারির পর রাজ্যে এই প্রথম দৈনিক সংক্রমণ ৫ হাজারের নীচে, কলকাতায় নতুন আক্রান্ত ৪৯৬

মহানগরীর পাশাপাশি উত্তর ২৪ পরগনাতেও গত ২৪ ঘন্টায় আরও কমল দৈনিক আক্রান্তের সংখ্যা। ওই জেলায় নতুন সংক্রমণ ৬৭৮।

আবার ৫ হাজারের নীচে দৈনিক আক্রান্তের সংখ্যা।

আবার ৫ হাজারের নীচে দৈনিক আক্রান্তের সংখ্যা। গ্রাফিক: সনৎ সিংহ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২২ ২১:০৬
Share: Save:

১ জানুয়ারি রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৪ হাজার ৫১২। তার পর থেকেই রাজ্যে হু-হু করে বাড়তে থাকে করোনার দৈনিক সংক্রমণ। তবে ২৪ জানুয়ারি ‌সোমবার আবারও ৫ হাজারের নীচে নামল করোনার দৈনিক সংক্রমণ। রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৫৪৬।

কলকাতাতেও আরও নীচে নামল নতুন সংক্রমিতের সংখ্যা। সোমবার কলকাতাতে নতুন আক্রান্তের সংখ্যা ৪৯৬। রবিবার এই সংখ্যা ছিল ৯৭৩। তবে রাজ্যে দৈনিক মৃত্যু ৩৫ বা তার উপরেই রয়েছে বিগত ৬ দিন ধরে। সোমবার দিনেও দৈনিক মৃত্যু সংখ্যা ৩৭।

মহানগরীর পাশাপাশি উত্তর ২৪ পরগনাতেও গত ২৪ ঘন্টায় আরও কমল দৈনিক আক্রান্তের সংখ্যা। ওই জেলায় নতুন সংক্রমণ ৬৭৮। কলকাতা সংলগ্ন হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনাতে দৈনিক আক্রান্তের সংখ্যা রবিবারের তুলনায় কমলেও আক্রান্তের সংখ্যা বাড়ল হুগলিতে।

দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও দৈনিক আক্রান্তের সংখ্যা কমেছে। বীরভূমেও আক্রান্তের সংখ্যা কমে ৩০০। নদিয়ায় নতুন করে আক্রান্ত ২৫০ জন। পূর্ব বর্ধমানেও অক্রান্তের সংখ্যা ১৫৩, যা রবিবারের তুলনায় অনেকটাই কম।

রবিবারের তুলনায় উত্তরবঙ্গেও উদ্বেগ কমিয়েছে দৈনিক সংক্রমিতের সংখ্যা। দার্জিলিঙে রবিবার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৪৩৩। সোমবার তা আরও কমে ২৪১। আলিপুরদুয়ারেও দৈনিক আক্রান্তের সংখ্যা নামল ১০০-এর নীচে।

রবিবার রাজ্যে সংক্রমণের হার ২২ দিন পর ১০ শতাংশের নীচে নেমে ৯.৫৩ শতাংশ হয়েছিল। সোমবার তা আরও কমে হল ৮.৮৪ শতাংশ।

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ৩৭ জনের। এর মধ্যে কলকাতাতেই প্রাণ গিয়েছে ৫ জনের। তবে উত্তর ২৪ পরগনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় ১৪ জনের মৃত্যু হয়েছে। সোমবার সংক্রমণমুক্ত হয়েছেন ২০ হাজার ১৫৭ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE