Advertisement
২০ জুলাই ২০২৪
Coronavirus in India

COVID in India: এই মুহূর্তে সংক্রমিতের সংখ্যা দেশে গত ৮ মাসে সর্বোচ্চ, বাড়ছে টানা ২৭ দিন ধরে

গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৬ হাজার ৬৪ জন। অতিমারি পর্বে দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৯৫ লক্ষ ৪৩ হাজার ৩২৮।

দেশের কোভিড পরিসংখ্যান।

দেশের কোভিড পরিসংখ্যান। গ্রাফিক—শৌভিক দেবনাথ।

নিজস্ব প্রতিবেদন
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২২ ১০:৫২
Share: Save:

সাড়ে তিন লক্ষের দোরগোড়ায় পৌঁছেও গত তিন দিনে কিছুটা কমেছে দেশের দৈনিক কোভিড সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৬ হাজার ৬৪ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৯৫ লক্ষ ৪৩ হাজার ৩২৮। তবে আক্রান্তের সংখ্যা কমলেও গত ২৪ ঘণ্টায় বেড়েছে দৈনিক সংক্রমণের হার। ১৭ শতাংশ থেকে বেড়ে গত ২৪ ঘণ্টায় তা হয়েছে ২০.৭৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষাও হয়েছে গত কয়েক দিনের তুলনায় কিছুটা কম। সঙ্গে সংক্রমিতের সংখ্যাও এক টানা বেড়ে চলেছে।

আক্রান্তের সঙ্গে সঙ্গে কমেছে দৈনিক মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস দেশে প্রাণ কেড়েছে ৪৩৯ জনের। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, অতিমারি পর্বে দেশে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ হাজার ৮৪৮ জনের।

দৈনিক আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করার পর থেকেই দেশে বাড়তে শুরু করেছে সংক্রমিতের সংখ্যা (অ্যাক্টিভ কেস)। এক মাসও হয়নি তা ছিল এক লক্ষের নীচে নেমেছিল। কিন্তু দেশ জুড়ে কোভিড আছড়ে পড়তেই টানা ২৭ দিন ধরে তা বেড়ে চলেছে। এই মুহূর্তে দেশে মোট সংক্রমিত রয়েছেন ২২ লক্ষ ৪৯ হাজার ৩৩৫ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE