Advertisement
২৫ মে ২০২৪
Adhir Ranjan Chowdhury

এ বার অধীরকে ডাক রাজ্যপালের

তৃণমূল কংগ্রেস ‘ক্ষমতার অপব্যবহার’ করতে চাইছে বলে অভিযোগ করে বুধবার রাজ্যপালকে চিঠি দিয়েছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি এবং লোকসভায় বিরোধী দলের নেতা অধীরবাবু।

প্রদেশ কংগ্রে সভাপতি অধীর চৌধুরী।

প্রদেশ কংগ্রে সভাপতি অধীর চৌধুরী। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২২ ০৭:০০
Share: Save:

শপথ নেওয়ার ঘণ্টাখানেকের মধ্যেই সাক্ষাতের সময় দিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। এ বার বিরোধী শিবিরের আর এক নেতা, প্রদেশ কংগ্রে সভাপতি অধীর চৌধুরীকে দেখা করার জন্য রাজভবনে সময় দিলেন নতুন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। পুরুলিয়ার ঝালদা পুরসভার তলবি-সভায় কংগ্রেস, নির্দল এবং শাসক দলের বিক্ষুব্ধ কাউন্সিলর মিলে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করার পরে তৃণমূল কংগ্রেস ‘ক্ষমতার অপব্যবহার’ করতে চাইছে বলে অভিযোগ করে বুধবার রাজ্যপালকে চিঠি দিয়েছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি এবং লোকসভায় বিরোধী দলের নেতা অধীরবাবু। ঝালদার পুরবোর্ডে আপাতত প্রশাসক নিয়োগ করা হবে, এমনই ইঙ্গিত দিয়েছে পুর ও নগরোন্নয়ন দফতর। রাজ্যপালের সচিবালয় থেকে বৃহস্পতিবার অধীরবাবুর দফতরকে জানানো হয়েছে, রাজ্যপাল আজ, শুক্রবার সকালেই তাঁর সঙ্গে সাক্ষাতের সময় দিচ্ছেন। অধীরবাবু অবশ্য জানিয়েছেন, তিনি আজ কলকাতায় আসতে পারছেন না। রাজভবনের কাছে তাঁর অনুরোধ, তাঁকে আগামী ২৯ নভেম্বর সময় দেওয়া হোক। প্রদেশ কংগ্রেস সভাপতির মতে, ‘‘গোটা রাজ্যে একটিই পুরসভা কংগ্রেসের হাতে আসার পরিস্থিতি তৈরি হয়েছে। ঝালদার বিষয়টি আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেই জন্য রাজ্যপাল শপথ নেওয়া মাত্রই এই বিষয়ে আমার চিঠি পেয়েছেন!’’ নতুন বোর্জ গঠন না হওয়া পর্যন্ত নিয়ম মেনে প্রশাসক বসাতে হয়, এমনই যুক্তি দিয়েছেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। এ বার প্রদেশ কংগ্রেস সভাপতির সঙ্গে সাক্ষাতের পরে রাজ্যপাল বোস ঝালদা-প্রশ্নে কোনও অবস্থান নেন কি না, সে দিকেই নজর থাকবে রাজনৈতিক শিবিরের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Adhir Ranjan Chowdhury CV Ananda Bose
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE