Advertisement
২০ জুলাই ২০২৪
Madan Mitra

মমতার কড়া নির্দেশ, বিশ্বকাপ ফুটবল দেখতে ২১ তারিখ কাতার যাওয়া হচ্ছে না মদন মিত্রের

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশের পর বিশ্বকাপ ফুটবল দেখতে ২১ নভেম্বর কাতার রওনা দিচ্ছেন না কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র। বদলালেন পরিকল্পনা।

মুখ্যমন্ত্রীর নির্দেশের পরই কাতার সফরের দিন বদলালেন তৃণমূল বিধায়ক মদন মিত্র।

মুখ্যমন্ত্রীর নির্দেশের পরই কাতার সফরের দিন বদলালেন তৃণমূল বিধায়ক মদন মিত্র। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২২ ১৭:৫৫
Share: Save:

বিশ্বকাপ ফুটবল জ্বরে ভুগছেন কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র। বিশ্বকাপের আনন্দের স্বাদ নিতে কাতারে যাওয়ার টিকিটও কেটেছেন তৃণমূল নেতা। এ জন্য রাজ্য বিধানসভায় শীতকালীন অধিবেশন বাদ দিতেও পিছপা হননি তিনি। কিন্তু শেষ পর্যন্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশের পর কাতার সফরসূচি কাটছাঁট করতে হচ্ছে মদনকে।

আগামী ২১ নভেম্বর প্রথম দফায় বিশ্বকাপ ফুটবল দেখতে কাতার যাওয়ার কথা ছিল তৃণমূল বিধায়কের। ১৮ নভেম্বর, শুক্রবার থেকে শুরু হয়েছে বিধানসভার শীতকালীন অধিবেশন। যা চলবে ৩০ নভেম্বর পর্যন্ত। মুখ্যমন্ত্রীর নির্দেশের জন্য ২১ তারিখ কাতার রওনা দিচ্ছেন না মদন। পরিবর্তে আগামী ২৪ নভেম্বর কাতার পাড়ি দেবেন তৃণমূল নেতা। আগামী ২০ নভেম্বর থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ।

জানা গিয়েছে, আগামী ২৩ নভেম্বর পর্যন্ত মদনকে কলকাতায় থাকার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। তাই ২১ তারিখের বদলে আগামী ২৪ তারিখ কাতারের জন্য বিমানে উঠবেন মদন। তা হলে কি তাঁর কাতার সফর এলোমেলো হয়ে গেল? মদন অবশ্য সহাস্য মুখেই জবাব দিলেন, ‘‘কিছুই ঘাঁটেনি।’’ সেই সঙ্গে তিনি যে মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘অনুগত সৈনিক’, সে বার্তাও দিয়েছেন মদন। বলেছেন, ‘‘যাঁর জন্য মদন মিত্র, সেই মমতা বন্দ্যোপাধ্যায়কে তো অবজ্ঞা করতে পারি না। দল চায় ২৩ নভেম্বর পর্যন্ত যেন আমি থাকি। তাই ২৪ তারিখ ভোরে কাতার যাব।’’

দু’ধাপে কাতার যাওয়ার পরিকল্পনা করেছেন রাজ্যের প্রাক্তন ক্রীড়ামন্ত্রী। প্রথম ধাপে ২১ তারিখ থেকে ২৯ নভেম্বর পর্যন্ত কাতারে থাকার কথা ছিল তাঁর। সেই সফর শুরু হচ্ছে ২৪ নভেম্বর থেকে। দ্বিতীয় ধাপে ১১ ডিসেম্বর থেকে ১৮ ডিসেম্বর সফরসূচি ছিল। আপাতত এই ‘কালারফুল’ নেতার কাতার সফরের দ্বিতীয় সূচিতে কোনও রদবদল ঘটছে না।

বস্তুত, বিধানসভার অধিবেশনে সব বিধায়ককে উপস্থিত থাকতে কড়া নির্দেশ দিয়েছে তৃণমূলের পরিষদীয় দল। কোনও দিন অধিবেশনে যোগ না দিতে পারলে তার কারণ জানাতে হবে মুখ্যসচেতক নির্মল ঘোষকে। নতুবা আগে থেকে অনুপস্থিতির কারণ পরিষদীয় দলের মুখ্য সচেতককে অবগত করাতে হবে।

এর আগে, বিধানসভার অধিবেশন চলাকালীন তাঁর কাতার সফর প্রসঙ্গে মদন বলেছিলেন, “আমি আমার দলের সুপ্রিম কোর্টের থেকে অনুমতি নিয়ে বিশ্বকাপ দেখতে যাচ্ছি। সমস্যা হওয়ার কথা নয়।” কিন্তু দলনেত্রীর নির্দেশের পর আপাতত ২৩ নভেম্বর পর্যন্ত কলকাতায় বসেই ফুটবলের উত্তাপ নিতে হবে মদনকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE