Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
Protest

রেলে নিয়োগের দাবিতে বিক্ষোভ

অ্যাসিস্ট্যান্ট লোকো পাইলট, টেকিনিশিয়ান, জুনিয়র ইঞ্জিনিয়র, এনটিপিসি গ্রুপ সি এবং ডি-সহ বিভিন্ন শূন্যপদে নিয়োগের দাবি তোলা হয়েছে কর্মসূচি থেকে।

রেলে নিয়োগের দাবিতে রিক্রুটমেন্ট দফতরের বাইরে বিক্ষোভ।

রেলে নিয়োগের দাবিতে রিক্রুটমেন্ট দফতরের বাইরে বিক্ষোভ। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৩ ০৯:০০
Share: Save:

রেলে শূন্যপদে নিয়োগের দাবিতে পথে নামল পশ্চিমবঙ্গ চাকরি-প্রার্থী ঐক্য মঞ্চ। দ্রুত নিয়োগের দাবিতে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের (আরআরবি) কলকাতা দফতরের সামনে বিক্ষোভ দেখাল তারা। অ্যাসিস্ট্যান্ট লোকো পাইলট, টেকিনিশিয়ান, জুনিয়র ইঞ্জিনিয়র, এনটিপিসি গ্রুপ সি এবং ডি-সহ বিভিন্ন শূন্যপদে নিয়োগের দাবি তোলা হয়েছে কর্মসূচি থেকে। মঞ্চের তরফে সিটু নেতা ইন্দ্রজিৎ ঘোষের বক্তব্য, ‘‘রেলে এই মুহূর্তে শূন্য পদের সংখ্যা তিন লক্ষ ১২ হাজার। অথচ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন, প্রতি বছর দু’কোটি বেকারের চাকরি হবে। বলেছিলেন, রোজগার মেলা থেকে চাকরির ঘোষণা হবে। শূন্য পদে নিয়োগ না শুরু হলে বৃহত্তর আন্দোলন হবে।’’ মঞ্চের দাবি, ২০১৯ সালের পর থেকে রেলে নিয়োগের কোনও বিজ্ঞপ্তি প্রকাশ হয়নি। আরআরবি-র কাছে দাবিপত্র জমা দেওয়া হয়েছে মঞ্চের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE