Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mid Day Meal

স্কুলের মিড-ডে মিল নিয়ে দুর্নীতির অভিযোগ, কান্দিতে বিক্ষোভ গ্রামবাসীদের

বিক্ষোভকারীদের অভিযোগ মিড-ডে মিলের টাকা আত্মসাৎ করেছেন জিয়াখর্দ্দ নিম্ম বুনিয়াদ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা।

বিক্ষোভকারীদের সঙ্গে আলোচনা পুলিশের।

বিক্ষোভকারীদের সঙ্গে আলোচনা পুলিশের। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কান্দি শেষ আপডেট: ০৬ মে ২০২১ ১৮:২৫
Share: Save:

মিড-ডে মিল প্রকল্পে দুর্নীতির অভিযোগ ঘিরে অশান্তি ছড়াল কান্দি থানার অন্তর্গত মহলন্দী-১ গ্রাম পঞ্চায়েত অঞ্চলে। সেখানকার জিয়াখর্দ্দ নিম্ন বুনিয়াদী বিদ্যালয়ে মিড-ডে মিল খাদ্যসামগ্রীর নিম্নমান এবং কম দেওয়ার অভিযোগে অভিভাবক এবং স্থানীয় গ্রামবাসীদের একাংশ স্কুলের প্রধান শিক্ষিকা ছন্দা মজুমদার ( ঘোষ)-কে ঘেরাও করে বিক্ষোভ দেখান। পরিস্থিতি সামাল দিতে আসতে হয় পুলিশকে।

বিক্ষোভকারীদের অভিযোগ, লকডাউন পরিস্থিতির পর থেকে প্রায়শই মিড-ডে মিলে নিম্নমানের খাদ্যসামগ্রী দেওয়া হয়। ডাল, সয়াবিন, আলুর মান নিয়ে সরাসরি প্রশ্ন তোলেন তাঁরা। অভিযোগ, গত কয়েক মাস থেকে চল্লিশ টাকার সয়াবিনের প্যাকেট দেওয়ার কথা থাকলেও পড়ুয়াদের মাত্র ১০ টাকার প্যাকেট দিয়ে বাকি টাকা আত্মসাৎ করেছেন জিয়াখর্দ্দ নিম্ম বুনিয়াদ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ছন্দা মজুমদার (ঘোষ)। শিশুদের খাদ্য সামগ্রীর টাকা নয়ছয় না করার জন্য বার বার আবেদন জানিয়েও কোনও সুরাহা না হওয়ায় অবশেষে বৃহস্পতিবার সকাল ১০টা নাগাদ অভিভাবক এবং গ্রামবাসীদের একাংশ বিক্ষোভ শুরু করেন। মিড-ডে মিল বয়কটের কথাও ঘোষণা করেন তাঁরা। শেষ পর্যন্ত কান্দি থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Kandi Mid Day Meal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE