Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Aliah University

Aliah University: মেয়াদবৃদ্ধি চান না আলি, আলিয়ার নতুন উপাচার্য হলেন মাদ্রাসা পর্ষদের সভাপতি আবু তাহের

স্থায়ী উপাচার্য নিযুক্ত না হওয়া পর্যন্ত মাদ্রাসা পর্ষদের পাশাপাশি আবু তাহের আলিয়ার উপাচার্যের দায়িত্ব পালন করবেন বলে সরকারি সূত্রের খবর।

নতুন উপাচার্য শেখ আবু তাহের কামারুদ্দিন এবং সদ্য প্রাক্তন মহম্মদ আলি।

নতুন উপাচার্য শেখ আবু তাহের কামারুদ্দিন এবং সদ্য প্রাক্তন মহম্মদ আলি। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২২ ১২:০৯
Share: Save:

কলকাতার আলিয়া বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য হিসেবে দায়িত্ব নিলেন শেখ আবু তাহের কামারুদ্দিন। তিনি মাদ্রাসা শিক্ষা পর্ষদেরও সভাপতি। স্থায়ী উপাচার্য নিযুক্ত না হওয়া পর্যন্ত আবু তাহেরই উপাচার্যের দায়িত্ব পালন করবেন বলে সরকারি সূত্রের খবর।

জারি করা নির্দেশিকায় বলা হয়, মঙ্গলবার আলিয়ার উপাচার্য অধ্যাপক মহম্মদ আলির উপাচার্য পদে মেয়াদ শেষ হয়েছে। তিনি এই পদে আর মেয়াদবৃদ্ধি চান না বলে জানিয়েছেন। যত দিন না স্থায়ী উপাচার্য হিসাবে কেউ আসেন, মাদ্রাসা শিক্ষা পর্ষদের সভাপতি শেখ আবু তাহের কামারুদ্দিন একই সঙ্গে আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাজও চালিয়ে যাবেন।

কিছু দিন আগে আলিয়ার সদ্য প্রাক্তন উপাচার্য মহম্মদ আলির সঙ্গে বিরোধে জড়িয়ে পড়েন পড়ুয়াদের একটি অংশ। শাসক দলের ছাত্র হিসেবে পরিচিত এক বহিরাগতকে উপাচার্যকে উদ্দেশ করে কটূবাক্য প্রয়োগ করার ভিডিয়ো ভাইরাল হয়। সেই সময়ই পদ থেকে সরে যাওয়ার ইচ্ছাপ্রকাশ করেছিলেন আদতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মহম্মদ আলি। মঙ্গলবারই তাঁর মেয়াদ শেষ হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Aliah University VC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE