Advertisement
২৬ এপ্রিল ২০২৪
BJP

Jay Prakash Majumdar: পুলিশে নালিশ জয়প্রকাশের নামে, ফের বিতর্ক

অরূপ অভিযোগপত্রে জানিয়েছেন, জয়প্রকাশ তাঁকে বাগদায় ইন্ডিয়ান অয়েল গ্যাসের লাইসেন্স পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেন।

বিজেপি-র রাজ্য সহ-সভাপতি জয়প্রকাশ মজুমদার।

বিজেপি-র রাজ্য সহ-সভাপতি জয়প্রকাশ মজুমদার। ছবি সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২১ ০৭:০৪
Share: Save:

ফের আর্থিক প্রতারণার অভিযোগ বিজেপির রাজ্য সহ-সভাপতি জয়প্রকাশ মজুমদারের বিরুদ্ধে। বাগদার বাসিন্দা অরূপতন রায় নামে এক ব্যক্তির অভিযোগ, ইন্ডিয়ান অয়েল গ্যাস-এর লাইসেন্স পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে জয়প্রকাশ তাঁর কাছ থেকে মোটা অঙ্কের টাকা নিয়েছেন। কিন্তু লাইসেন্স মেলেনি। উল্টে সে বিষয়ে প্রশ্ন করা হলে তিনি তাঁকে প্রাণে মারার হুমকি দিয়েছেন। জয়প্রকাশের বিরুদ্ধে বৃহস্পতিবার বিধাননগর উত্তর থানায় এই অভিযোগ দায়ের করেছেন অরূপ। জয়প্রকাশ অবশ্য ওই অভিযোগকে মিথ্যা বলে দাবি করে অরূপের বিরুদ্ধে পাল্টা অভিযোগ করেছেন একই থানায়। যার মূল বক্তব্য, অরূপ তাঁর কাছে টাকা এবং অন্যায় সুযোগ চেয়ে না পেয়ে তাঁকে ‘ব্ল্যাকমেল’ করছেন। এই প্রেক্ষিতে পুলিশের কাছে অরূপের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পাল্টা আবেদন করেছেন জয়প্রকাশও।

অরূপ অভিযোগপত্রে জানিয়েছেন, জয়প্রকাশ তাঁকে বাগদায় ইন্ডিয়ান অয়েল গ্যাসের লাইসেন্স পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেন। লাইসেন্স পেতে চলতি বছরের ১২ জানুয়ারি সল্টলেকে বি ই ব্লকের ৩৩৭ নম্বর বাড়িতে গিয়ে জয়প্রকাশকে মোটা অঙ্কের টাকা (পরিমাণের উল্লেখ আছে) দেন তিনি। তাঁকে বেশ কিছু নথিতে সই করিয়ে নেওয়া হয় বলেও অরূপের অভিযোগ। অভিযোগপত্রে অরূপ আরও লিখেছেন, তার পর থেকে ওই নেতাকে লাইসেন্সের বিষয়টি জিজ্ঞেস করলে তিনি এড়িয়ে যেতেন। চলতি মাসের ২ তারিখে ফের লাইসেন্সের কথা বললে তাঁকে প্রাণনাশের হুমকি দেন ওই নেতা।

বিধাননগর পুলিশ সূত্রের খবর, ওই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করা হচ্ছে। অভিযোগ খতিয়ে দেখে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে।

এ দিকে, জয়প্রকাশের বক্তব্য, ২০১৬ সালে নিজেকে স্কুল সার্ভিস কমিশনের টেট পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থী বলে দাবি করে এই অরূপই তাঁর বিরুদ্ধে আর্থিক প্রতারণার মিথ্যা অভিযোগ করেছিলেন। যার জেরে জয়প্রকাশকে কিছু দিন জেলেও থাকতে হয়। জয়প্রকাশের দাবি, ২০১৯ সালে আদালতে হলফনামা দিয়ে অরূপ জানান, তাঁর ওই সব অভিযোগ মিথ্যা ছিল। থানায় অরূপের বিরুদ্ধে পাল্টা অভিযোগে এই সব লিখেছেন জয়প্রকাশ।

এই চাপান-উতোরের মধ্যেই বাড়তি মাত্রা যোগ করেছে কিছু অডিয়ো ক্লিপ। সেগুলির সত্যতা আনন্দবাজার পত্রিকা যাচাই করেনি। তবে সেগুলিতে শোনা যাচ্ছে, অরূপের সঙ্গে জয়প্রকাশের কিছু কথোপকথন। যার মধ্যে গ্যাসের লাইসেন্স সংক্রান্ত প্রসঙ্গও বার বার এসেছে। ওই অডিয়োগুলিতে অরূপের প্রতি জয়প্রকাশের আচরণ খুবই ‘নরম’ ও ‘হৃদ্যতাপূর্ণ’ বলে বোঝা যাচ্ছে। জয়প্রকাশের বক্তব্য, ‘‘আমি ভদ্রলোক। রাজনীতি করি। তাই কারও সঙ্গেই খারাপ ব্যবহার করি না। অরূপের ক্ষেত্রেও সেটাই হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Jay Prakash Majumdar Financial Fraud
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE