Advertisement
০৩ মে ২০২৪
Calcutta High Court

শহরে এক দিনে তিনটি মিছিল, কর্মসূচির দিন বদল করা যায় কি না বিজেপিকে জানাতে বলল হাই কোর্ট

রাজ্যে ডেঙ্গি পরিস্থিতি নিয়ে রাজ্য সরকারের বিরোধিতা করে আগামী মঙ্গলবার মিছিলের কর্মসূচি নিয়েছে বিজেপির যুব মোর্চা। পুলিশ ওই মিছিলের অনুমতি না দেওয়ায় তারা হাই কোর্টের দ্বারস্থ হয়।

কলকাতা হাই কোর্ট।

কলকাতা হাই কোর্ট। ফাইল চিত্র।

শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২২ ১২:৩৬
Share: Save:

‘যেন দেশলাই কাঠি সাজানো রয়েছে, শুধু জ্বালানোর অপেক্ষা।’ রাজ্য বিজেপির যুব মোর্চার মিছিল নিয়ে মামলার শুনানিতে এমনই মন্তব্য করল কলকাতা হাই কোর্ট। দিন পরিবর্তন করে অন্য কোনও দিন কর্মসূচিটি করা যায় কি না, বিজেপির কাছে তা জানতে চাইলেন বিচারপতি রাজাশেখর মান্থা। দুপুর ২টো ৩০ মিনিটে ফের এই মামলাটির শুনানি রয়েছে।

রাজ্যে ডেঙ্গি পরিস্থিতি নিয়ে রাজ্য সরকারের বিরোধিতা করে আগামী মঙ্গলবার মিছিলের কর্মসূচি নিয়েছে বিজেপির যুব মোর্চা নেতৃত্ব। পুলিশ ওই মিছিলের অনুমতি না দেওয়ায় তাঁরা হাই কোর্টের দ্বারস্থ হন।

শুক্রবার এই মামলায় রাজ্যের তরফে আদালতে জানানো হয়, ওই দিন একই এলাকায় আরও কয়েকটি কর্মসূচি রয়েছে। তাই অনুমতি দেওয়া হয়নি।

রাজ্যের বক্তব্য শুনে বিচারপতি মান্থার পর্যবেক্ষণ, “একই দিনে একই সঙ্গে তিনটি মিছিল করা কি সম্ভব? এর ফলে তো মানুষের ভোগান্তি বাড়বে। সব কর্মসূচিই রাজনৈতিক দল থেকে হওয়ায় আইনশৃঙ্খলা নিয়েও চিন্তা থাকছে।” তাঁর মন্তব্য, “এ যেন দেশলাই কাঠি সাজানো রয়েছে শুধু জ্বালানোর অপেক্ষা।” তার পরই কর্মসূচির দিন পরিবর্তন করা সম্ভব কি না, বিজেপির আইনজীবীকে তা জেনে আসতে বলেন বিচারপতি।

প্রসঙ্গত, রাজ্য জানায় ওই দিন শ্রমিক সংগঠন সিটু এবং ‘উবর’ সংস্থার ক্যাব চালক সংগঠনের একটি মিছিল রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE