Advertisement
১৭ মে ২০২৪
Mamata Banerjee-Amit Shah

মমতা-শাহ একান্ত বৈঠক, নবান্নের ১৪ তলায় মুখ্যমন্ত্রীর ঘরে গেলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী

পূর্বাঞ্চলের রাজ্যগুলির মুখ্যমন্ত্রী-মন্ত্রী-প্রতিমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন অমিত। সেই বৈঠক হয় নবান্নের পাশের নবান্ন সভাঘরে। বৈঠক শেষে মুখ্যমন্ত্রীর অনুরোধেই শাহ যান নবান্নের ১৪ তলায়।

বৈঠক শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুরোধেই  কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ যান নবান্নের ১৪ তলায়।

বৈঠক শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুরোধেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ যান নবান্নের ১৪ তলায়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২ ১৪:৩৮
Share: Save:

পূর্বাঞ্চলীয় পরিষদের বৈঠক শেষে নবান্নে মুখ্যমন্ত্রীর ঘরে গেলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শনিবার নবান্ন সভাঘরে বৈঠক করতে এসেছিলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানেই পূর্বাঞ্চলের রাজ্যগুলির মুখ্যমন্ত্রী-মন্ত্রী-প্রতিমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন অমিত। সেই বৈঠক হয় নবান্নের পাশের নবান্ন সভাঘরে। বৈঠক শেষে মুখ্যমন্ত্রীর অনুরোধেই শাহ যান নবান্নের ১৪ তলায়। সেখানে একান্তে বৈঠক হয় দু’জনের মধ্যে।

পশ্চিমবঙ্গ সরকারের সঙ্গে কেন্দ্রীয় সরকারের সংঘাতের ঘটনা কোনও নতুন বিষয় নয়। যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোয় আঘাত থেকে শুরু করে বিএসএফের এক্তিয়ার বৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে একাধিকবার সংঘাত হয়েছে মমতার। এ বার তাঁরাই পরস্পরের মুখোমুখি। এই ধরনের বৈঠককে প্রশাসনের শীর্ষ কর্তারা প্রশাসনিক বৈঠক বললেও, এর রাজনৈতিক গুরুত্ব অপরিসীম। কারণ বাংলার রাজনীতিতে এই মুহূর্তে যুযুধান বিজেপি-তৃণমূল শিবির। তাই এই বৈঠককে গুরুত্ব সহকারেই দেখেছেন রাজনীতির কারবারিরা। আর কংগ্রেস ও বামফ্রন্ট এই বৈঠককে তৃণমূল-বিজেপির সমঝোতা বৈঠক হিসাবেই ব্যাখ্যা করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Amit Shah TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE